রবিবার ১৮ই এপ্রিল, ২০২১ ইং ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনে ৬৫টি পদে চাকরি

আপডেটঃ ১২:১৮ অপরাহ্ণ | আগস্ট ১৩, ২০১৬

চ্যানেল সেভেন বিডি: বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের অধীনস্থ সুগার মিলস উচ্চ বিদ্যালয়ে নিম্নবর্ণিত শূন্যপদে শিক্ষক নিয়োগের লক্ষে নিম্নোক্ত শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা সম্পন্ন এবং এনটিআরসিএ-এর নিকট সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধিত অথবা এমপিওভুক্ত/ইনডেক্সধারী প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে-

পদের নাম : প্রধান শিক্ষক
পদ সংখ্যা : ৪
শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রিসহ বিএড/এমএড ডিগ্রি। মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতায় ১২ বছরের নিরবিচ্ছিন্ন বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। শিক্ষা জীবনে একটি তৃতীয় বিভাগ/শ্রেণি/ সমমানের ডিপিএ গ্রহণযোগ্য।
বেতন : ২৯ হাজার থেকে ৬৩ হাজার ৪১০ টাকা।

পদের নাম : সহকারী প্রধান শিক্ষক
পদ সংখ্যা : ৭
শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রিসহ বিএড/এমএড ডিগ্রি। মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতায় ১০ বছরের নিরবিচ্ছিন্ন বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন : ২৩ হাজার থেকে ৫৫ হাজার ৪৭০ টাকা।

পদের নাম : সহকারী শিক্ষক (বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ বিজ্ঞান, জীব বিজ্ঞান, পদার্থ ও রসায়ন, সামাজিক বিজ্ঞান, ভূগোল)
পদ সংখ্যা : ৪ টি করে (বাংলা, ইংরেজি), ২ (গণিত), ৩ (সাধারণ বিজ্ঞান), ১ (জীববিজ্ঞান), ১ (পদার্থ ও রসায়ন), ২ (সামাজিক বিজ্ঞান), ১ (ভূগোল)
শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পর্যায়ে ৩০০ নম্বরসহ স্নাতক ডিগ্রী/সমমান এবং বিএড/সমমান ডিগ্রি। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পর্যায়ে ৩০০ নম্বরসহ স্নাতক ডিগ্রী/সমমান। (তবে অধিকতর যোগ্যতা অর্থাৎ সংশ্লিষ্ট বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রীধারীদের অগ্রাধিকার প্রদান করা হবে। সমগ্র শিক্ষাজীবনে একটি তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ গ্রহণযোগ্য হবে। প্রার্থীকে অবশ্যই বিষয়ভিত্তিক নিবন্ধিত থাকতে হবে।
বেতন : প্রশিক্ষণপ্রাপ্তদের জন্য বেতন স্কেল ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা। প্রশিক্ষণবিহীনদের জন্য বেতন ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

পদের নাম : সহকারী শিক্ষক (কৃষি)
পদ সংখ্যা : ৩
শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে নিম্নের যে কোনো ১টি ডিগ্রী/ সমমান ডিগ্রী থাকতে হবে : বিএসসি (পাস/সম্মান)(কৃষি/কৃষি অর্থনীতি /মৎস্য/পশুপালন/কৃষি প্রকৌশল/উদ্ভিদবিদ্যা/প্রাণিবিদ্যা/মৃত্তিকাবিজ্ঞান/ডিভিএম) অথবা কৃষি ডিপ্লোমা/সমমান (সমগ্র শিক্ষা জীবনে একটি তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ গ্রহণযোগ্য।
বেতন : ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

পদের নাম : সহকারী শিক্ষক (শরীর চর্চা)
পদ সংখ্যা : ১
শিক্ষাগত যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী/সমমান ও বিপিএড ডিগ্রী। অথবা, স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ডিগ্রী/সমমান ও জুনিয়র ফিজিক্যাল ডিপ্লোমা (সমগ্র শিক্ষা জীবনে একটি তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ গ্রহণযোগ্য হবে।)
বেতন : ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা। অথবা ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

পদের নাম : সহকারী শিক্ষক (কম্পিউটার)
পদ সংখ্যা : ২
শিক্ষাগত যোগ্যতা : কম্পিউটার বিজ্ঞান/কম্পিউটার ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক/সমমান। অথবা বাংলাদেশ কারিগরি শিক্সাবোর্ড হতে ৩/৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইন কম্পিউটার সায়েন্স ডিগ্রী। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক/সমমান এবং সরকার অনুমোদিত প্রতিষ্ঠান হতে কম্পিউটার বিষয়ে ন্যূনতম ৬ মাসের প্রশিক্ষণ। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কিত নির্দেশিকার অনুচ্ছেদ ১১ (১৭) মোতাবেক প্রশিক্ষণ থাকতে হবে। সমগ্র শিক্ষা জীবনে যেকোন একটি তৃতীয় শ্রেণি/ সমমান গ্রহণযোগ্য হবে।
বেতন :  ১৬ হাজার টাকা থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

পদের নাম : সহকারী শিক্ষক (মৌলভি)
পদ সংখ্যা : ১
শিক্ষাগত যোগ্যতা : কামিল/সমমান ডিগ্রীসহ শিক্ষা জীবনে একটি তৃতীয় বিভাগ ছাড়া সকল পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি/সমমানের গ্রেড থাকতে হবে। অথবা দ্বিতীয় শ্রেণির বিএড প্রশিক্ষণসহ ফাজিল/সমমান ডিগ্রি। অথবা ফাজিল ডিগ্রিসহ শিক্ষাজীবনে একটি তৃতীয় বিভাগ ছাড়া সকল পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি/সমমানের গ্রেড পয়েন্ট থাকতে হবে।
বেতন : ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা। অথবা ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

পদের নাম : সহকারী শিক্ষক (প্রাথমিক শাখা)
পদ সংখ্যা : ২৯
শিক্ষাগত যোগ্যতা : পুরুষ প্রার্থীর ক্ষেত্রে : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএসহ স্নাতক বা সমমানের ডিগ্রি।
নারী প্রার্থীর ক্ষেত্রে : উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/সমমানের জিপিএসহ উত্তীর্ণ অথবা স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন : প্রশিক্ষণ প্রাপ্তদের বেতন স্কেল- ১০ হাজার ২০০ টাকা থেকে শুরু করে ২৪ হাজার ৬৮০ টাকা। প্রশিক্ষণবিহীনদের বেতন স্কেল – ৯ হাজার ৭০০ টাকা থেকে শুরু করে ২৩ হাজার ৪৯০ টাকা।

আবেদনের সময়সীমা : আগামী ৩০ আগস্ট, ২০১৬।

আবেদন পদ্ধতি : আগ্রহী প্রার্থীদের নাম, পিতার নাম, মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, জাতীয়তা, জন্ম তারিখ, ৩১-০৭-২০১৬ তারিখে বয়স, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা (যদি থাকে) উল্লেখপূর্বক দরখাস্ত নিম্নবর্ণিত ঠিকানায় পাঠাতে হবে।

ঠিকানা : চীফ অব পারসোনেল, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন, ‘চিনিশিল্প ভবন’ (৬ষ্ঠ তলা), ৩, দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০’

খামের উপর অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে।

বিস্তারিত : প্রকাশিত বিজ্ঞপ্তিতে