বুধবার ১৪ই এপ্রিল, ২০২১ ইং ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

যেকোনো মুল্যে জঙ্গিদের উত্থান বন্ধ করতে হবে – স্বারাষ্ট্র মন্ত্রী

আপডেটঃ ৫:৩২ অপরাহ্ণ | আগস্ট ১৪, ২০১৬

মোঃ আনোয়ার হোসেন রানা,সাঘাটা,গাইবান্ধা: বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন,যে কোনো মুল্যে জঙ্গিদের উত্থান বন্ধ করতে হবে। পুলিশ বাহিনীকে দক্ষ বাহিনী হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সব ধরণের পদক্ষেপ গ্রহণ করেছেন।
গত কাল রোববার গাইবান্ধার সাঘাটা থানার নব নির্মিত ভবন উদ্বোধণ ও জঙ্গি বিরোধী সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্র মন্ত্রী আরো বলেন,বাংলাদেশে আইএস আলকায়দা বলে কিছু নেই । অতিতে যারা রগকেটেছে, দেশে নৈরাজ্য সৃষ্টি করে মানুষ মেরেছে। বর্তমানে তারাই বিভিছন্ন নামে দেশে নাশকতা,সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা চালাচ্ছে। জাতির জনক বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন তোমাদের যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা কর। আমাদের দেশের পুলিশ বাহিনী তাদের যা কিছু আছে তা দিয়ে জঙ্গি দমনে সফল হয়েছে। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনা দেশের সর্বক্ষেত্রে ব্যপক উন্নয়ন এবং জঙ্গি দগমনে কঠোর পদক্ষেপ গ্রহণ করায় বিশ্বের দরবারে প্রসংশিত হয়েছেন।

প্রধান মন্ত্রীর ডাকে সারা দিয়ে দেশের সব শ্রেণী পেশার মানুষ জঙ্গি দমনে ঐক্য বদ্ধ হয়েছে। আমাদের প্রতিবেশী দেশ ভারত ইতি পূর্বে আমাদের যে ভাবে সহযোগীতা করেছে। বর্তমানে জঙ্গি দমনে প্রয়োজনীয় সব ধরণের সহযোগীতার আশ্বাস দিয়েছে। আমাদের বন্ধু দেশ জাপান সরকারও সার্বিক সহযোগীতার আশ্বাস দিয়েছে। ডেপুটি স্পীকার এ্যাঃ ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, বাংলাদেশের পুলিশ সহ যৌথবাহিনী গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলা যে ভাবে মোকাবেলা করেছে তা বিশ্বের দরবারে প্রসংশিত হয়েছে। সাঘাটায় পুলিশী কার্যক্রম বেগবান করার জন্য সাঘাটা ও ফুলছড়ি থানায় পিকাপ ভ্যান ২ টি স্পীডবোড বরাদ্দের জন্য মন্ত্রীর কাছে দাবি জানা। গাইবান্ধা জেলা পুলিশের আয়োজনে সাঘাটা থানা চত্বরে পুলিশ সুপার আশরাফুল ইসলামের সভাপতিতে ও সিনিয়র সহকারী পুলিশ সুপার খায়রুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন রংপর রেঞ্জের পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুক,গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুস সামাদ, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক,সাঘাটা থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান প্রমূখ।
এর আগে মন্ত্রী নব নির্মিত সাঘাটা থানা ভবনের উদ্বোধন করেন ।