বুধবার ১৪ই এপ্রিল, ২০২১ ইং ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

হরিণাকুন্ডুতে শেখ মুজিবুর রহমানের ৪১ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত !

আপডেটঃ ১২:৪৪ পূর্বাহ্ণ | আগস্ট ১৬, ২০১৬

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহের হরিণাকুন্ডুতে যথাযোগ্য মর্যাদায় গতকাল সোমবার স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সূর্য উঠার সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রোদ্ধা নিবেদন করেন উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর উপজেলা আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও এর সহযোগী সংগঠন এক বিরাট শোক র‌্যালী বের করেন। র‌্যালীটি হরিণাকুন্ডু শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মশিউর রহমান জোযার্দ্দার, পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টু, হরিণাকুন্ডু থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাতাব উদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন মাস্টার, উপজেলা শিক্ষা অফিসার সুলতান আহম্মেদ, তাহেরহুদা ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম, ভায়না ইউপি চেয়ারম্যান ছমির উদ্দীনসহ প্রমুখ।

সকাল থেকেই উপজেলার ৮টি ইউনিয়নের সকল ওয়ার্ড ও পৌরসভার সবকটি ওয়ার্ড মিলে উপজেলার শতাধিক স্থানে কাঙালী ভোজের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা দায়সারা ভাবে অনুষ্ঠিত হয়। আলোচনা সভা চলাকালীন সময়ে দু একটি স্কুলের শিক্ষার্থীদের দর্শক সারিতে বসে থাকতে দেখা যায়। বেশির ভাগ চেয়ার ছিল ফাঁকা।

এই হযবরল অনুষ্ঠানের জন্য উপস্থিত রাজনৈতিক নেতৃবৃন্দ উপজেলা প্রশাসনকে দায়ী করেন। নেতৃবৃন্দ ১৫ আগস্টের এ ধরনের অনুষ্ঠান কখন আশা করেননি উপজেলা প্রশাসনের কাজ থেকে। অনেকে জাতির জনকের মৃত্যুবার্ষিকীর এ অনুষ্ঠানে দাওয়াত পর্যন্ত পাননি।