রবিবার ১৮ই এপ্রিল, ২০২১ ইং ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শৈলকুপায় সন্ত্রাস ও জঙ্গি বিরোধী মানববন্ধন, সমাবেশ !

আপডেটঃ ২:৫৫ পূর্বাহ্ণ | আগস্ট ১৮, ২০১৬

ঝিনাইদহ প্রতিনিধিঃ
“হটাও জঙ্গি বাঁচাও দেশ, শেখ হাসিনার নির্দেশ” এই শ্লোগানে ঝিনাইদহের শৈলকুপায় সন্ত্রাস ও জঙ্গি বিরোধী মানববন্ধন এবং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শৈলকুপা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের আয়োজনে এ কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন ও সমাবেশে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন শৈলকুপা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সটেক্টর ফিরোজা পারভিন, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা খানম, সংরক্ষিত কাউন্সিলর আঞ্জুয়ারা খাতুন প্রমুখ। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের উন্নতি যাদের চোঁখে সহ্য হচ্ছে না, তারাই দেশকে ধ্বংস করতে বিভিন্ন ধরনের চক্রান্ত শুরু করেছে। তাই সকলকে সজাগ হওয়ার আহ্বান জানান তিনি।

ঝিনাইদহে উপজেলা নারী উন্নয়ন ফোরাম এর সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী
শান্তি পদযাত্রা ও মানববন্ধন !
ঝিনাইদহ প্রতিনিধিঃ
“জঙ্গী ও সন্ত্রাস নয় শান্তি চাই” এ শ্লোগানে ঝিনাইদহে শান্তি পদযাত্রা ও মানববন্ধন কর্মসচূী পালন করা হয়েছে। উপজেলা নারী উন্নয়ন ফোরাম এ কর্মসুচির আয়োজন করে।

বুধবার সকাল ১০টার দিকে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে সাদা পতাকা হাতে নিয়ে একটি পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পায়রা চত্বরে গিয়ে ঘন্টাব্যাপী মানবন্ধনে মিলিত হয়।

উপজেলা নারী উন্নয়ন ফোরাম এর সভাপতি তহুরা খাতুন মানববন্ধনে সভাপতিত্ব করেন। সে সময় বক্তব্য দেন ঝিনাইদহ জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খাতুন, উপজেলা নারী উন্নয়ন ফোরাম এর সাধারন সম্পাদক সাগরিকা পারভীন,মেম্বর শেফালী খাতুন,রাশিদা,পৌর কাউন্সিলর বুলবুলি ইসলাম,রুলিয়া বেগম,লাইলি বেগম,রুপবান বেগম,নাজনিন খাতুন,আকলিমা খাতুন,এইড ফাউন্ডেশন এর পরিচালক আমিনুল ইসলাম বকুল সহ সুশীল সমাজের প্রতিনিধিরা।
এ পদযাত্রা ও মানববন্ধনে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, এনজিও, মানবাধিকার কর্মীরা অংশ নেয়।