সোমবার ১৯শে এপ্রিল, ২০২১ ইং ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

দুটি অফিস থেকে অর্ধশতাধিক তরুণ-তরুণী উদ্ধার

আপডেটঃ ৪:৪৯ পূর্বাহ্ণ | আগস্ট ১৮, ২০১৬

সাভার ধামরাই :চ্যানেল সেভেন বিডি : সাভারের ধামরাইয়ের ডুলিভিটা বাসস্ট্যান্ডস্থ মোল্লা আজাদ ম্যানসনে অবস্থিত ফিউচার টাচ বাংলাদেশ ও লাইফওয়ে বাংলাদেশ প্রাইভেট লিমিটেড নামের দুটি অফিস থেকে অর্ধশতাধিক তরুণ-তরুণীকে উদ্ধার করা হয়েছে। প্রতারকচক্রের মূলহোতাসহ পাচারকারী দলের ১০ সদস্যকেও গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৭ আগষ্ট) বিকালে ধামরাই থানা পুলিশ অফিস দুটি থেকে এদের গ্রেফতার করে। ধামরাই থানার ওসি শেখ মোহাম্মদ রিজাউল হক দীপু জানান, আটককৃত ১০জনসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

প্রতারক চক্রের গ্রেফতারকৃত সদস্যরা হলেন- ধামরাই পৌরশহরের ছোট চন্দ্রাইল মহল্লার আবদুল মালেক (৫৯), সিরাজগঞ্জের কাজিপুরের বাবুল হোসেন (২৯), পিরোজপুরের ভান্ডারিয়ার শামীম আল মামুন (৩৮), সিরাজগঞ্জের সলঙ্গার ফরিদুর রহমান (৩৮), কুড়িগ্রামের ওলিপুরের আবদুল খালেক (৩২), ময়মনসিংহের মুক্তাগাছার মো. আকাশ (৩২), ভুরঙ্গামারির মো. আবু বকর সিদ্দিক (২৫), ওলিপুরের ফরমান আলী (২৮), জাকির হোসেন (২৯) ও ঝিনাইদহের শৈলকোপার স্বপন কুমার সরকার।

পুলিশ ও ভুক্তভোগীরা জানায়, আকর্ষণীয় বেতনে চাকরি দেয়ার নামে ওই ভিকটিমদের দেশের বিভিন্ন স্থান থেকে এনে কৌশলে গোপন আস্তানায় আটকে রাখা হয়। পরে পরিবারের কাছ থেকে মোটা অংকের মুক্তিপণ দাবি করে। টাকা না পেলে বিদেশে পাচারের হুমকি দেয় ওই প্রতারকচক্র।

ভুক্তভোগীরা কৌশলে বিষয়টি ধামরাই থানা পুলিশকে জানালে পুলিশ তাদেরকে উদ্ধার করে।উদ্ধার হওয়া হারুণ অর রশিদ ও নাইমুর রহমান জানান, তাদেরকে নেপালে পাচারের প্রক্রিয়া চালাচ্ছিল প্রতারকচক্র।