বৃহস্পতিবার ১৫ই এপ্রিল, ২০২১ ইং ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

উত্তরায় ১০৬ ভরি স্বর্ণ ও দেশি-বিদেশি মুদ্রাসহ তরুণী গ্রেফতার

আপডেটঃ ১১:৩১ পূর্বাহ্ণ | আগস্ট ১৮, ২০১৬

স্টাফ রিপোর্টার:চ্যানেল সেভেন বিডি: রাজধানীর উত্তরার ১২ নম্বর সেক্টরের একটি বাসায় অভিযান চালিয়ে ১০৬ ভরি স্বর্ণালংকার, সাড়ে ২০ লাখেরও বেশি টাকা এবং বৈদেশিক মুদ্রা উদ্ধার করেছে বিমানবন্দর থানা পুলিশ। পুলিশ জানিয়েছে ১১ নম্বর রোডের ১৮ নম্বর বাসার দোতলার ওই ফ্ল্যাটটি প্রতারক চক্রের সদস্যরা ভাড়া নিয়েছিল।

এ ব্যাপারে বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) এজাজ শফী জানান, গতকাল মঙ্গলবার রাত ৯টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত ওই ফ্ল্যাটে অভিযান চালানো হয়।

সেখান থেকে ১০৬ ভরি স্বর্ণালংকার), নগদ ২০ লাখ ৫২ হাজার ৯৯০ টাকা, ২৫টি মোবাইল ফোন সেট, পাকিস্তানি মুদ্রায় পাঁচ হাজার পাঁচ রুপি, ৪ হাজার ৫১০ মার্কিন ডলারসহ কয়েকটি দেশের মুদ্রা পাওয়া যায়। ওই ফ্ল্যাট থেকে প্রচুর মানিব্যাগ, পার্স, সিম ও মেমোরি কার্ড উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, ৯ আগস্ট রাতে উত্তরা ১ নম্বর সেক্টরের ৩ নম্বর রোডের একটি বাসা থেকে সাদিয়া আকতার (৩০) নামের এক নারীকে আটক করা হয়।

আত্মীয় পরিচয়ে ওই বাসায় প্রবেশ করে প্রতারণার মাধ্যমে টাকাপয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টার খবরে তাকে গ্রেফতার করা হয়। সাদিয়াকে গ্রেফতারের খবর শুনে ভুক্তভোগী একাধিক ব্যক্তি তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করে।

এজাজ শফী আরও জানান, পরদিন সাদিয়াকে নিয়ে রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় বিভিন্ন বাসা-বাড়ি থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া এক লাখ টাকার স্বর্ণালংকার ও ৯২ হাজার টাকা তার হেফাজত থেকে জব্দ করা হয়।

পুলিশ জানিয়েছে, সাদিয়ার গ্রামের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে। নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় বসবাস করতেন তিনি। আত্মীয় পরিচয়ে রাজধানীর বিভিন্ন বাসা-বাড়িতে প্রবেশ করে কৌশলে স্বর্ণালংকার, টাকা ও মূল্যবান জিনিজপত্র হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এরইমধ্যে বিমানবন্দর, উত্তরা পশ্চিম ও পূর্ব থানায় সাদিয়ার বিরুদ্ধে কয়েকটি প্রতারণার মামলা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ