বৃহস্পতিবার ১৫ই এপ্রিল, ২০২১ ইং ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ছাত্রদের পর্ন বই সরবরাহ করতেন মাস্টার !

আপডেটঃ ২:৪৯ পূর্বাহ্ণ | আগস্ট ২০, ২০১৬

স্টাফ রিপোর্টার:চ্যানেল সেভেন বিডি:  দায়িত্ব ছিল জেলে থাকা বন্দিদের তিনি শিক্ষিত করে নতুন জীবনে ফিরতে সাহায্য করবেন। কিন্তু যাঁর হাতে এই গুরুদায়িত্ব সঁপা হয়েছিল, সেই শিক্ষকই জেলেবন্দিদের হাতে পর্ন বই তুলে দেওয়ার অভিযোগ সাসপেন্ড হলেন। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর ত্রিচিতে।

সর্বভারতীয় একটি ইংরেজি সংবাদপত্রের খবর অনুযায়ী, ত্রিচির ওই জেলে প্রায় ১৩৫০জন কয়েদি রয়েছেন। ওই সিক্ষক জেলে নিয়মিত পড়াতে যেতেন। জেলে এমন কিছু কয়েকদি রয়েছে, যারা মাঝপথে পড়াশুনো ছেড়ে দিয়েছিল। তাদের পড়াশুনোর জন্যই ওই শিক্ষককে নিয়োগ করা হয়েছিল। কিন্তু গত কয়েকদিন ধরেই ওই জেলের আবাসিকদের মধ্যে পর্ন বই হাতবদল হচ্ছে বলে খবর পাওয়া যাচ্ছিল। জেলে যখন বাইরে থেকে কেউ আসেন, অথবা কোনও জিনিস ঢোকে, তখন ভালভাবে পরীক্ষা করা হয়। ফলে কীভাবে জেলের ভিতরে পর্ন বই ঢুকল, জেলকর্তারা তা বুঝতে পারছিলেন না। এর পরেই গত বুধবার ওই শিক্ষক জেলে ঢোকার সময়ে তাঁর হাতে থাকা ম্যাগাজিনগুলি পরীক্ষা করা হয়। এরকম ম্যাগাজিন নিয়ে প্রায়শই জেলে আসতেন ওই শিক্ষক। এতদিন তাঁকে সন্দেহ করা না হলেও আচমকা ম্যাগাজিনগুলি পরীক্ষা করতেই তার মধ্যে লুকিয়ে রাখা বেশ কিছু পর্ন বই পাওয়া যায়। তখনই স্পষ্ট হয় যে ওই শিক্ষকের মাধ্যমে জেলে পর্ন বই ঢুকছিল।

এই ঘটনা সামনে আসতেই ওই শিক্ষককে সাসপেন্ড করা হয়েছে। কতদিন ধরে ওই শিক্ষক এইভাবে জেলের ভিতরে পর্ন বই সরবরাহ করছিলেন, তাও খতিয়ে দেখা হচ্ছে।