রবিবার ১৮ই এপ্রিল, ২০২১ ইং ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

৫০ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

আপডেটঃ ৩:১৫ পূর্বাহ্ণ | আগস্ট ২০, ২০১৬

 

চ্যানেল সেভেন বিডি: এস এম এ মনসুর মাসুদ : রাজধানীর বিজয়নগর এলাকায় অবৈধ দখলে থাকা প্রায় ৫০ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন।

শুক্রবার সকালে ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শহীদুল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন অভিযান চলাকালে উচ্ছেদস্থল পরিদর্শন করেন।

ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শহীদুল ইসলাম বলেন, অবৈধ দখল থেকে উদ্ধার করা এ ভূমি সরকারের রমনা মৌজার ১ নং খাস খতিয়ানের ১৭০৯ নং দাগের অন্তর্ভুক্ত। সিএস আরএস ও সিটি জরিপে এটি সরকারের নামে। ঢাকা জেলা প্রশাসনের সরকারি জমি উদ্ধারের জন্য নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে।

তিনি জানান, বেদখলে থাকা জেলার সব সরকারি জমি উদ্ধার করার কার্যক্রম চলমান থাকবে।ঢাকা জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেকটর খন্দকার মুশফিকুর রহমান জানান, উদ্ধার করা এ জমির বর্তমান বাজারমূল্য প্রায় ৫০ কোটি টাকা।

শুক্রবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, উদ্ধারকৃত জমিতে জেলা প্রশাসনের স্থাপনা নির্মাণের কার্যক্রম শুরু হয়েছে।এ সময় খন্দকার মুশফিকুর রহমান বলেন, উদ্ধার করা এ জমিতে রমনা সার্কেলের জন্য ভূমি অফিস নির্মাণ করা হবে।

অভিযান পরিচালনায় সহায়তা করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও র্যা ব-৩। জেলা প্রশাসনের রাজস্ব দপ্তরের ৫০ জন কর্মকর্তা-কর্মচারী উচ্ছেদ অভিযানে সহায়তা করেন।

সকাল ৬টা থেকে শুরু হওয়া এ অভিযানে ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) রমনা সার্কেল শফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদপুর সার্কেল তোফাজ্জল হোসেন ও ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী উপস্থিত ছিলেন।