সোমবার ১৯শে এপ্রিল, ২০২১ ইং ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ভেন্যু দেখে সন্তুষ্টি, দেশে ফিরে প্রতিবেদন

আপডেটঃ ৪:২০ পূর্বাহ্ণ | আগস্ট ২০, ২০১৬

চ্যানেল সেভেন বিডি : ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফর উপলক্ষ্যে চট্টগ্রামের জহুর আহাম্মদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) তিন সদস্যের প্রতিনিধি দল।

পরিদর্শনের পর তারা স্থানীয় সাংবাদিকদের কাছে সন্তুষ্টি প্রকাশ করলেও এই বিষয়ে বিস্তারিত কোন মতামত প্রকাশ করেন নি। দেশে ফিরে সরকারের কাছে তাদের প্রতিবেদন জমা দিবেন বলে জানিয়েছে প্রতিনিধি দলের সদস্যরা ।

ইংল্যন্ড দলের সফরকে সামনে রেখে শুক্রবার দুপুরে স্টেডিয়ামের নিরাপত্তা ও অন্যান্য সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করেন এই প্রতিনিধি দল। প্রতিনিধি দলে আছেন ইসিবির নিরাপত্তা উপদেষ্টা রেগ ডিকাসন, পিসিএ প্রধান নির্বাহী ডেভিড লেথারডেল ও ইসিবির ক্রিকেট অপারেশনের ডিরেক্টর জন কার।

পরিদর্শনকালে বিসিবি’র পক্ষে প্রতিনিধিদলের সঙ্গে ছিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন, গ্রাউন্ড অ্যান্ড ফ্যানিলিটিস ম্যানেজার সৈয়দ আবদুল বাতেন, বোর্ড পরিচালক এইচ আই মল্লিক, অপারেশন ম্যানেজার সাব্বির আহমেদ ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মাহফুজ আনাম।

জহুর আহাম্মদ চৌধুরী স্টেডিয়াম ঘুরে দেখে ইংল্যান্ড প্রতিনিধি দলের সদস্যরা জানান, আমাদের রুটিন ওয়ার্কের অংশ হিসেবে ঢাকার পর আমরা চট্টগ্রামে সফর করলাম। এর আগে আমরা ভারতেও সফর করেছি। আমরা এদেশের সরকার, নিরাপত্তা বাহিনী থেকে ভালো সহযোগিতা পেয়েছি। চট্টগ্রামের এই ভেন্যু সম্পর্কে আমরা জানি, বিশ্বকাপের সময় ইংল্যান্ড দল চট্টগ্রামে খেলেছে। তাই চট্টগ্রামের ভেন্যু সম্পর্কে আমরা পুরোপুরি ওয়াকিবহাল।’

বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সরাসরি কোন মন্তব্য না করে প্রতিনিধি দলের সদস্যরা বলেন আমরা দেশে ফিরে পূর্ণাঙ্গ প্রতিবেদন আমাদের সরকারের কাছে জমা দিবো।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন রাইজিংবিডিকে জানান, আমরা আমাদের ভেন্যুর সিকিউরিটি প্ল্যান, লজিস্টিক সুযোগ-সুবিধা এবং অন্যান্য যাবতীয় বিষয় প্রতিনিধিদলের সামনে উপস্থাপন করেছি। তারা চট্টগ্রাম ভেন্যু সম্পর্কে জানেন। পরিদর্শন শেষে তারা কোন বাড়তি নিরাপত্তার কথা বলে আমরা সরকারের সঙ্গে যোগাযোগ করে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো। নিজাম উদ্দিন চৌধুরী বলেন ইংল্যান্ড দল বাংলাদেশে খেলতে আসবে বলে আমরা পুরোপুরি আশাবাদি।