রবিবার ১৮ই এপ্রিল, ২০২১ ইং ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

দেহব্যবসায় জড়িয়ে মিথ্যে খবর আর ছবি বিকৃতি, লালবাজারে মধুমিতা

আপডেটঃ ২:২৬ অপরাহ্ণ | আগস্ট ২০, ২০১৬

বাংলাদেশের একাধিক ওয়েব পোর্টালের বিরুদ্ধে লালবাজারে অভিযোগ দায়ের করলেন ভারতীয় বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী মধুমিতা চক্রবর্তী। অভিযোগ, দেহব্যবসা করতে গিয়ে গোয়ার হোটেল থেকে তিনি গ্রেফতার হয়েছেন বলে মিথ্যে খবর প্রচার করেছিল এই পোর্টালগুলি। শুধু তাই নয়, মধুমিতার প্রায় শ’খানেক ছবিও বিকৃত করে ওই সব সাইটে তোলা হয়েছিল বলে অভিযোগ।

আজ, শুক্রবার, সকাল সাড়ে দশটা নাগাদ লালাবাজারে জয়েন্ট সিপি হেডকোয়ার্টারের সঙ্গে দেখা করে অভিযোগ জানান মধুমিতা। সঙ্গে ছিলেন তাঁর স্বামী সৌরভও। পুলিশের হাতে তাঁর বিকৃত হওয়া ছবি তুলে দিয়েছেন তাঁরা। তদন্তকারী অফিসারসা তাঁদের সঙ্গে দফায় দফায় কথা বলেছেন। চক্রান্তের অভিযোগ তুলে তথ্যপ্রযুক্তি ধারায় মামলাও দায়ের করেছেন অভিনেত্রী।

পুলিশ সূত্রে খবর, আইপি অ্যাড্রেস ধরে ইতিমধ্যেই তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে। কোন কোন ওয়েব পোর্টাল থেকে ওই খবর বা ছবি আপলোড হয়েছে, কারা এটা করেছেন তা বের করার চেষ্টা করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে দোষীদের গ্রেফতার করা হবে।

দিন কয়েক আগে ‘গোয়ায় দেহব্যবসায় জড়িত থাকার অভিযোগে পাখি গ্রেফতার’ এমন একটা খবর বাংলাদেশের কিছু সংবাদমাধ্যম প্রচার করে। সোশ্যাল মিডিয়াতেও ছড়িয়ে পড়ে সেই ভুয়ো খবর। মধুমিতা অভিনীত একটি জনপ্রিয় চরিত্রের নাম ‘পাখি’। এই ভুয়ো খবর ছড়িয়ে পড়তে মধুমিতা মানসিক ভাবে ভেঙে পড়েন। গতকালই তিনি আনন্দবাজারকে বলেন, ‘যারা এই ধরনের কাজ করেছে তারা ক্রিমিনাল। তাদের উপযুক্ত শাস্তি হওয়া উচিত। আজ যেটা আমার সঙ্গে হয়েছে সেটা কাল অন্য কারও সঙ্গেও হতে পারে। এদের সাহস হয় কী করে এটা করার? আমি এই কালপ্রিটদের ধরতে চাই।’ কথামতো এ বার আইনি পথেই এগোলেন তিনি।