রবিবার ১৮ই এপ্রিল, ২০২১ ইং ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

১৫০ কোটি টাকা আত্মসাতের মামলায় গ্রেপ্তার ২

আপডেটঃ ৪:৪৪ অপরাহ্ণ | আগস্ট ২১, ২০১৬

নিজস্ব প্রতিবেদক: ভুয়া জামানতের মাধ্যমে পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে প্রায় ১৫০ কোটি টাকা অত্মসাতের মামলায় ২ জনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক এস এম রফিকুল ইসলামের নেতৃত্বে একটি দল রোববার রাজধানীতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক পরিচালক খবির উদ্দিন মিঞা এবং মেসার্স নাহার ইন্টারন্যাশনালের মালিক মোহাম্মদ সোলাইমান রুবেল।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ৪ কর্মকর্তার যোগসাজশে ভুয়া জামানতের মাধ্যমে ৭২ কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা অত্মসাতের অভিযোগ এনে মোহাম্মদ সোলাইমান রুবেলের বিরুদ্ধে পল্টন থানায় মামলা করে দুদক।

একই থানায় দায়ের করা পৃথক মামলায় পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক পরিচালক খবির উদ্দিন মিঞাসহ ১১ জনের বিরুদ্ধে জামানত ছাড়াই ওই আর্থিক প্রতিষ্ঠান থেকে ৭৩ কোটি ৫০ লাখ লাখ ৮৩ হাজার টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।