বুধবার ১৪ই এপ্রিল, ২০২১ ইং ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

হুমায়ুন ফরীদির শেষ সিনেমা প্রেক্ষাগৃহে আসছে

আপডেটঃ ৪:১৬ অপরাহ্ণ | আগস্ট ২৩, ২০১৬

বিনোদন প্রতিবেদক: অভিনয়ের সবকটি মাধ্যমেই ছিল তার সরব উপস্থিতি। কিংবদন্তী অভিনেতা হুমায়ুন ফরীদি।

২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি অসংখ্য ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান এই শক্তিমান অভিনেতা। মৃত্যুর চার বছর পর প্রেক্ষাগৃহে আসছে তার অভিনীত শেষ সিনেমা ‘এক জবানের জমিদার হেরে গেলেন এবার’।

উত্তম আকাশ পরিচালিত এ সিনেমাটি আগামী ২৬ আগস্ট শুক্রবার সারাদেশে মোট ৬০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে বলে জানা গেছে।

এ সিনেমার গল্প গড়ে উঠেছে একজন জমিদারকে ঘিরে। যিনি কিনা অন্যকে দেয়া কথা রাখতে গিয়ে নিজের সবকিছু হারিয়ে নিঃস্ব হয়ে যান। আর এই জমিদারের ভূমিকায় অভিনয় করেছেন হুমায়ূন ফরীদি। এছাড়া আরো অভিনয় করেছেন্, আমিন খান, সিলভি, কাবিলা, প্রবীর মিত্র, আফজাল শরিফসহ অনেকে।

২০০৯ সালে সিনেমাটির শুটিং শুরু হয়। ২০১০ সালে সিনেমাটির শুটিং শেষ হয়। তবে প্রযোজকের মৃত্যুর কারণে সিনেমাটি এতোদিন মুক্তি পায়নি। সিনেমাটি প্রযোজনা করছে মেসার্স এন.এস. ইন্টারন্যাশনাল।

হুমায়ূন ফরীদি প্রথম তানভীর মোকাম্মেলের ‘হুলিয়া’চলচ্চিত্রে অভিনয় করেন। প্রথম বাণিজ্যিক চলচ্চিত্র শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘সন্ত্রাস’। এছাড়া তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি সিনেমা হলো- ‘ভ-’, ‘ব্যাচেলর’, ‘জয়যাত্রা’, ‘শ্যামলছায়া’, ‘একাত্তরের যীশু’, ‘মায়ের মর্যাদা’, ‘বিশ্বপ্রেমিক’ ও ‘পালাবি কোথায়’ প্রভৃতি।

বাংলা চলচ্চিত্রে খল চরিত্রে তিনি নতুন এক মাত্রা যোগ করেছিলেন। ‘সন্ত্রাস’ সিনেমার মাধ্যমে খলনায়ক চরিত্রে অভিনয় শুরু করেন ফরীদি। ২০০৪ সালে তার অভিনীত ‘মাতৃত্ব’ সিনেমার জন্য সেরা অভিনেতা শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান এই অভিনেতা।