মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ ইং ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বনশ্রী শাখা আইডিয়াল স্কুলে বেতন বৃদ্ধি, ক্ষুব্ধ অভিভাবকরা

আপডেটঃ ৬:০৩ অপরাহ্ণ | অক্টোবর ২৩, ২০১৬

স্টাফ রিপোর্টার:চ্যানেল সেভেন বিডি: আইডিয়াল স্কুল বনশ্রী শাখা শিক্ষার্থীপিছু মাসিক বেতন হঠাৎ করে ১৫০ টাকা বাড়ানোয় বিপাকে পড়েছেন অভিভাবকরা। স্কুল কর্তৃপক্ষের আকস্মিক এই সিদ্ধান্তে ক্ষুব্ধ অভিভাবকেরা আজ রোববার সকাল থেকে স্কুল ক্যাম্পাসে বিক্ষোভ করছেন। তারা একপর্যায়ে স্কুলের পাশে রাস্তায় নেমে আসেন। ফলে রাস্তায় যানবাহন চলাচলল বন্ধ হয়ে যায়। অফিসগামী লোকজন মারাত্মক বিপাকে পড়েন।
জানা গেছে, আজ ছিল অক্টোবর মাসের বেতন দেয়ার তারিখ। অভিভাবকেরা বেতন পরিশোধ করতে গিয়ে জানতে পারেন, প্রতি শিক্ষার্থীর বেতন ১৫০ টাকা করে বাড়ানো হয়েছে। তারা দাবি করেন, এ ব্যাপারে আগে থেকে কোনো নোটিশও দেয়া হয়নি।
এতে ক্ষুব্ধ হয়ে ওঠেন অভিভাবকেরা। তারা বিক্ষোভ করতে থাকেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে উপস্থিত সহকারী প্রধানশিক্ষক, প্রভাতী শাখা এস এম শাহাদাত হোসেন বলেন, জাতীয় বেতন স্কেল অনুযায়ী শিক্ষকদের বেতন বাড়ানো হয়েছে। অথচ স্কুলটি এমপিওভুক্ত নয়। ফলে তাদের পক্ষে শিক্ষকদের বেতন পরিশোধ করা সম্ভব হচ্ছিল না। এ কারণে ছাত্রদের বেতন বাড়াতে হয়েছে। এ প্রসঙ্গে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেনের স্বাক্ষরিত একটি পরিপত্রে বিষয়টির অনুমোদন থাকার কথা উল্লেখ করেন।