শনিবার ২৩শে জানুয়ারি, ২০২১ ইং ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

এনপিও পুরস্কার পেল ১৮ প্রতিষ্ঠান

আপডেটঃ ১২:৩০ অপরাহ্ণ | অক্টোবর ২৬, ২০১৬

চ্যানেল সেভেন বিডি: শিল্প কারখানায় উৎপাদনশীলতা বৃদ্ধি ও উৎকর্ষতা অর্জনে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ছয় ক্যাটাগরিতে ১৮ প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) পুরস্কার প্রদান করেছে শিল্প মন্ত্রণালয়।

বুধবার রাজধানীর একটি হোটেলে নির্বাচিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে এ পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন প্রতিষ্ঠান ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) এ পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমু বলেন, ‘এ পুরস্কার শিল্প কারখানার উৎপাদনশীলতা বৃদ্ধি ও উৎকর্ষতা অর্জনে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি। এটি পুরস্কারপ্রাপ্ত শিল্প উদ্যোক্তাদের পাশাপাশি দেশের অন্য শিল্প প্রতিষ্ঠানের মাঝেও উৎপাদনশীলতা বৃদ্ধির প্রয়াস জোরদার করবে বলে আমি বিশ্বাস করি।’

মানুষ ভাল কাজের স্বীকৃতি চায় জানিয়ে মন্ত্রী বলেন, ‘ভাল কাজ কিংবা উদ্যোগের স্বীকৃতি পেলে মানুষ অনুপ্রাণিত হয়। মানুষের কর্মস্পৃহা বাড়ে এবং এটি মানুষকে সৃজনশীল ও উদ্ভাবনী হতে উদ্বুদ্ধ করে। একজন শিল্প উদ্যোক্তা যখন শিল্পের প্রসার ঘটান, তখন দেশবাসীও তা থেকে উপকৃত হয়। দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডের গতিশীলতা আসে। কর্মসংস্থানের সুযোগ বাড়ে। বেকারত্ব কমে। তাই সৃজনশীল উদ্যোক্তাদের স্বীকৃতি ও পৃষ্ঠপোষকতা দেওয়া জরুরি।’

এ সময় দেশব্যাপী উৎপাদনশীলতা আরো বৃদ্ধির জন্য এনপিওর সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে যেতে হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমেদ, এনপিও পরিচালক অজিত কুমার পাল এফসিএ প্রমুখ।