রবিবার ২৪শে জানুয়ারি, ২০২১ ইং ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রানীশংকৈলে চিরুনী অভিযান চালিয়ে হতদরিদ্রের ৩২শ কার্ডের নাম সংশোধন

আপডেটঃ ৫:৫২ অপরাহ্ণ | অক্টোবর ২৭, ২০১৬

মোঃ জিয়াউর রহমান রানীশংকৈল ঠাকুরগাঁও: ঠাকুরগাঁয়ের রানীশংকৈল উপজেলায় গরীব অসহায় ও দুঃস্থদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচি ১০ টাকা কেজি দরে চাল বিক্রির জন্য ৮টি ইউনিয়নে ১০৭১৬ টি কার্ড সরকারী ভাবে বরাদ্দ হয়।

প্রথম দফায় হতদরিদ্রের তালিকায় রাজনৈতিক দলের নেতা ও স্বচ্ছল পরিবারের নামে তালিকা প্রস্তুত করে চাল বিতরণ করার পর বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ফলে প্রতিটি ইউনিয়নে দ্বিতীয় দফায় চাল বিতরণ বন্ধ রেখে সরকারী নির্দেশে উপজেলা নির্বাহি কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান চিরুনী অভিযান চালিয়ে প্রায় ৩২০০ স্বচ্ছল ও প্রভাবশালী রাজনৈতিক দলের নেতাদের নাম সংশোধন করে তালিকা তৈরি করে অনূমোদন করেছেন। পুনরায় আজ শুক্রবার দ্বিতীয় দফায় চাল বিতরণ করা হচ্ছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহি কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান বলেন, ৮ ইউনিয়নের চেয়ারম্যান ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের দ্বারা চিরুনী অভিযান চালিয়ে স্বচ্ছ একটি তালিকার মাধ্যমে চাল বিতরণ করা হচ্ছে।

প্রথম দফায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও স্বচ্ছল পরিবারের চাল ফেরৎ নেওয়া কিংবা আইনগত কোন ব্যাবস্থা নেওয়ার বিষয়ে সদস্য সচীব উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ¬ব কুমার সিংহ রায় বলেন, তাদের ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত হয়নি তবে সরকারী নির্দেশনা পেলেই ব্যাবস্থা নেওয়া হবে।