রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ ইং ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শাহজালাল বিমানবন্দরে ২২ লাখ টাকার বিদেশী সিগারেট জব্দ ॥ ১ যাত্রী আটক

আপডেটঃ ৪:২৮ অপরাহ্ণ | অক্টোবর ২৮, ২০১৬

018aএস,এম মনির হোসেন জীবন,চ্যানেল সেভেন বিডি: ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানী নিষিদ্ব ২৫০ কার্টুন বিদেশী সিগারেট সহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর কর্তৃপক্ষ। আটককৃত ওই যাত্রীর নাম মোহাম্মদ শুয়াইব উদ্দিন। জব্দ করা বিদেশী সিগারেটের বর্তমান বাজার মূল্য প্রায় লাখ টাকা।
বৃহস্পতিবার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে দু’টি লাগেজের ভেতর থেকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা সিগারেটের এই চালানটি জব্দ করেন।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ( ডিজি) ড. মঈনুল খান আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মঈনুল খান আজ জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় কাতার এয়ারওয়েজ ( কিউআর -৬৩৬) নম্বরের বিমানে করে কাতার ফেরত যাত্রী মোহাম্মদ শুয়াইব উদ্দিন হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিমান থেকে নেমে তড়িগড়ি করে তার সাথে থাকা লাগেজ নিয়ে গ্রীন চ্যানেল পার হবার সময় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তাদের সন্দেহ হয়।

পরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা জিঞ্জাসাবাদ করেন। পরে বিমানবন্দরে ৪ নম্বর বেল্ড ব্যাগেজ থেকে সংগ্রহ করার পর যাত্রীকে কাস্টমস হলে নিয়ে আসা হয় এবং জিঞ্জাসাবাদের এক পর্যায়ে তার দু’টি লাগেজ তল্লাশী চালিয়ে ২৫০ কার্টুন প্রায় ( ৫০ হাজার শলাকার ) আমদানী নিষিদ্ব বিদেশী সিগারেট জব্দ সহ তাকে হাতেনাতে আটক করেন। প্রাথমিক জিঞ্জাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করেন। জব্দ করা সিগারেট গুলো আমেরিকান সুপার স্লীম ব্র্যান্ড,৩০৩ ও সুপার স্লীম ব্র্যান্ডের তৈরী বলে জানা গেছে। আটক করা বিদেশী সিগারেটের মূল্য প্রায় ২২ লাখ টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা আজ জানান, আমদানী নীতি আদেশ অনুযায়ী প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশী সিগারেট আমদানী করা যায় না। সিগারেটের উপর উচচ শুল্ক পরিহারের জন্যই এসব আনা হয়েছে বলে ধারনা করা হচেছ। আটককৃত যাত্রী মোহাম্মদ শুয়াইব উদ্দিনের বিরুদ্বে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে আজ জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ( ডিজি) ড. মঈনুল খান।