মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ ইং ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

টঙ্গীর তুরাগ নদীর তীরে ২ ডিসেম্বর থেকে পাঁচ দিন ব্যাপী জোড় ইজতেমা শুরু

আপডেটঃ ৬:০৩ অপরাহ্ণ | অক্টোবর ৩০, ২০১৬

এস,এম মনির হোসেন জীবন,চ্যানেল সেভেন বিডি: সারা বিশ্ব মুসল্লিম জাহানের সর্ববৃহৎ ধর্মীয় সমাবেশ হল রাজধানীর অদূরে গাজীপুরের টঙ্গীর বিশ্বইজতেমা। আর এই বিশ্ব ইজতেমাকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবছরও আগামী ২ ডিসেম্বর থেকে টঙ্গীর তুরাগ নদীর পাড়ে পাঁচ দিন ব্যাপী জোড় ইজতেমা শুরু হচেছ। আর ৬ ডিসেম্বর দুপুরে বিশেষ দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে চলতি বছরের পাঁচ দিনের জোড় ইজতেমার সমাপ্তি হবে। খবর বিশ্ব ইজতেমা আয়োজক কমিটি তথ্য সুত্রের।
টঙ্গী বিশ্ব ইজতেমার আয়োজক কমিটির মুরুব্বি মাওলানা গিয়াস উদ্দিন আহমেদ গতকাল রোববার এতথ্য নিশ্চিত করেছেন।
নাম প্রকাশ না করার শর্তে ইজতেমার এক মুরুব্বি এই প্রতিবেদককে গতকাল রোববার জানান, টঙ্গী তুরাগ নদীর তীরে পাঁচ দিনের জোড় ইজতেমায় বিগত দিনে শুধু মাত্র ৩ চিল্লাওয়ালা পুরানো সাথীরা অংশ গ্রহন করবেন। পরবর্তীতে তারা জোড় শেষে ইসলামের দাওয়াদের কাজে বের হবেন এবং আগামী বছর ইজতেমার মূল পর্বে তারা আবার একত্রে শরীক হবেন।

032a
টঙ্গী বিশ্ব ইজতেমার আয়োজক কমিটি সুত্রে জানা যায়, আগামী বছর ২০১৭ সালের ১৩ জানুয়ারি থেকে ৫২তম বিশ্ব ইজতেমার আসর গাজীপুর মহানগরী শিল্প নগরী টঙ্গী মডেল থানার তুরাগ নদীর তীরে প্রতি বছরের মত সুবিশাল চটের সামিয়ানার নিচে ৩ দিন ব্যাপী বিশ্ব ইজতেমা প্রথম পর্ব শুরু হবে। প্রথম পর্ব শেষ হবার পর ৪ দিন একটানা বিরতী দিয়ে ২০ জানুয়ারি থেকে আবার দ্বিতীয় পর্বের ৩ দিন ব্যাপী বিশ্ব ইজতেমা শুরু হবে। প্রথম পর্বের শেষ দিন ১৫ জানুয়ারি ও দ্বিতীয় পর্বের শেষ দিন ২২ জানুয়ারি সারা বিশ্ব মুসলিম জাহানের সুখ, শান্তি, কল্যাণ, অগ্রগতি, ভ্রাতিত্ববোধ কামনা করে আখেরী মোনাজাত অনুষ্টিত হবে। আর এই আখেরী ম্নোাজাতে দেশী বিদেশী মুসল্লি,তাবলিগ অনুসারী,বাংলাদেশ সহ বিশ্বের প্রায় শতাধিক দেশের প্রায় অর্ধকোটি মানুষ আখেরী মোনাজাতে শরীক হবেন বলে ধারনা করছেন বিশ্ব ইজতেমার আয়োজক কমিটি।