মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ ইং ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

সাতক্ষীরার আলিপুর ইউপির ৪ কেন্দ্রের ভোটগ্রহণ ফের স্থগিত

আপডেটঃ ১১:৩৩ পূর্বাহ্ণ | নভেম্বর ০১, ২০১৬

ডিএম কামরুল,চ্যানেল সেভেন বিডি সাতক্ষীরা: সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদের স্থগিতকৃত চার কেন্দ্রের পুনঃনির্বাচন ফের স্থগিত করা হয়েছে।

৩১ অক্টোবর সারাদেশের সঙ্গে আলিপুর ইউনিয়ন পরিষদের চারটি কেন্দ্রে পুনঃনির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। রোববার হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের দৈত বেঞ্চ একটি রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে আলিপুর ইউনিয়নের নির্বাচনের উপর ফের স্থগিতাদেশ জারি করেন।

আলিপুর ইউপি নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুর রউফ প্রতিপক্ষের বিরুদ্ধে নির্বাচনে অবৈধভাবে প্রভাব খাটানোর অভিযোগ এনে স্থগিতাদেশ চেয়ে এই রিট পিটিশন দাখিল করেন। সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান জানান, গত ২২ মার্চ অনুষ্ঠিত ইউপি নির্বাচনে সহিংসতা, জাল ভোট প্রদান, ব্যালট পেপার ছিনতাইসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে আলীপুর ইউনিয়নের ৪, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের চারটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। পরে ওই সব কেন্দ্রের ভোট সম্পূর্ণরূপে বাতিল ঘোষণা করে পুনঃতফসিলের মাধ্যমে ৩১ অক্টোবর পুনঃনির্বাচনের দিন ধার্য করে নির্বাচন কমিশন। কিন্তু আওয়ামী লীগের প্রার্থী মহিউর রহমানের বিরুদ্ধে নির্বাচনে অবৈধভাবে প্রভাব খাটানোর অভিযোগ এনে ১০ অক্টোবর হাইকোর্টে স্থগিতাদেশ চেয়ে রিট করেন বিএনপির প্রার্থী আব্দুর রউফ। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট আলিপুর ইউপি নির্বাচনের উপর ফের স্থগিতাদেশ দেয়। তিনি আরও বলেন, এ বিষয়ে আইনজীবীর পক্ষ থেকে একটি রিটের কপি হাতে পেয়ে সেটি পরীক্ষা-নিরীক্ষার জন্য নির্বাচন কমিশনে পাঠানো হয়। পরে কমিশন কর্তৃক নির্দেশিত হয়ে রাত ৯টায় এক বিজ্ঞপ্তি জারি করে আলিপুর ইউনিয়নের চার কেন্দ্রের পুনঃনির্বাচন স্থগিত করা হয়েছে। এদিকে ২২ মার্চ অনুষ্ঠিত ইউপি নির্বাচনে জাল ভোট প্রদান, সহিংসতা, ব্যালট পেপার ছিনতাইসহ বিভিন্ন অভিযোগে আলিপুর ইউনিয়নের চারটিসহ জেলার ১৪টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। স্থগিতকৃত ১৪টির মধ্যে আলিপুরের চারটি বাদে বাকী ১০টি কেন্দ্রে ৩১ অক্টোবর ভোট গ্রহণ করা হবে।