বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ ইং ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ইকো পার্কের কাজ শুরু!

আপডেটঃ ১:৩৪ অপরাহ্ণ | নভেম্বর ০১, ২০১৬

চ্যানেল সেভেন বিডি: জাতীর শ্রেষ্ঠ সন্তান বাংলাদেশের ৭ বীর শ্রেষ্ঠের একজন ঝিনাইদহের মহেশপুর উপজেলার খদ্দখালিশপুর গ্রামের আক্কাস আলী ও কায়দুননেছার সন্তান বীর শ্রেষ্ঠ হামিদুর রহমান। তার নামে আছে এ উপজেলায় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি সরকারী কলেজ। কিন্তু এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি খদ্দখালিশপুর গ্রামকে হামিদনগর করা ও তার নামে একটি ইকো পার্ক স্থাপন করা। দীর্ঘদিন পর সে দাবিটি পূরণ হতে চলেছে।

বেশকিছু দিন আগে থেকে মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের নামে ইকো পার্ক তৈরি করার জন্য খালিশপুর এলাকার জনসাধারণের সাথে মিটিং করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কলেজের পাশে কপোতাক্ষের পাড়ে কালের স্বাক্ষী ব্রিটিশ নীলকরদের রেখে যাওয়া একটি ভবনের সাথে ৩৪ বিঘা জমির উপর বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ইকো পার্কের কাজ শুরু করা হয়েছে।

গতকাল সোমবার সকালে পার্কের জমির সীমানা প্রাচির দেওয়ার মধ্যদিয়ে এই কাজের সূচনা করেন মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি চৈাধুরী রওশন ইসলাম, বীর শ্রেষ্ঠ হামিদুর রহমানের বড় ভাই হামজুর রহমান, এসবিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফান হাসান চৌধুরী নুথান, ফতেপুর ইউপি চেয়ারম্যান শিরাজুল ইসলাম শিরাজ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মালেক গাজী, পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আব্দুস সাত্তার, এসবিকে ইউপি কমান্ডার আব্দুল জলিল, ফতেপুর ইউপি কমান্ডার আমির হোসেন, মহেশপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি আমিনুর রহমান, সম্পাদক হারুনুর রশিদ, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কলেজ ছাত্রলীগ সভাপতি জাহাঙ্গীর হোসেনসহ সাংবাদিক রাজনেতিক নেতৃবৃন্দ, সুধী সমাজ, উপজেলা স্কাউটস ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।