সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ ইং ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

অসহায়দের সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দিচ্ছেন জেলা প্রশাসক মো. জহির রায়হান

আপডেটঃ ১১:৩৫ পূর্বাহ্ণ | নভেম্বর ০৩, ২০১৬

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের এই বুধবার দিনটি আসলেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন জেলার প্রধান কর্তাব্যক্তি জেলা প্রশাসকের কাছে। এখানে অভাব, অভিযোগ আর সমস্যা নিরসনের জন্য তাদের এই ছুটে আসা। আর তাই সপ্তাহের এই দিনটিকেই বেছেই নেওয়া হয়েছে। সাবেক জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন এই সিষ্টেম চালু করে গেছেন।

ফলে সাধারন মানুষরা তাদের অভাব অভিযোগ নিয়ে সরাসরি জেলা প্রশাসকের কাছে এসে বলতে পারছে। প্রতি বুধবারেই সকাল ১১টার দিকে জেলা প্রশাসকের অফিসকক্ষের বাইরে বসে কিংবা দাঁড়িয়ে বিভিন্ন বয়সীর মানুষ। এদের মধ্যে অধিকাংশই থাকে দারিদ্র পিড়ীত সমাজের মানুষ। যারা বিভিন্ন সময় সমস্যা সমাধানের জন্য সঠিক জায়গা না পেয়ে এখানেই ছুটে আসে। এছাড়াও চিকিৎসাসহ অন্যান্য আর্থিক সাহায্য সংক্রান্ত সহযোগীতার জন্যও আসেন অনেক হতদরিদ্র। যাদের সকলকেই সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে দেন জেলা প্রশাসক মো. জহির রায়হান। অনেকের অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষনিক সমস্যার সমাধান দেন এছাড়াও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্টকে নির্দেশ প্রদান করেন। এসব কারনেই জেলার মানুষ খুশী, বিশেষ করে সমাজের হতদরিদ্র সুবিধা বঞ্চিত মানুষগুলো।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল ফেরদৌস জানান, জেলার বিভিন্ন প্রান্ত হতে ছুটে আশা মানুষজন তাদের নানাবিধ অভাব, অভিযোগ আর অসঙ্গতির কথা তুলে ধরে জেলা প্রশাসকের নিকট এর প্রতিকার চেয়ে আবেদন করেন। জেলা প্রশাসক আন্তরিকতা সহকারে তাদের কথাগুলো শুনে থাকেন এবং কিছু সমস্যার তাৎক্ষনিক প্রতিকারের ব্যবস্থা করেন এবং কিছু সমস্যা সমাধানকল্পে সংশ্লিষ্ট দপ্তরসমূহে প্রেরণ করেন।