সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ ইং ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

স্ত্রী-কন্যা ট্রাম্পের পক্ষে ভোট চাইতে নেমেছেন!

আপডেটঃ ১১:৫৭ পূর্বাহ্ণ | নভেম্বর ০৫, ২০১৬

চ্যানেল সেভেন বিডি: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পক্ষে ভোট চাইতে নেমেছেন তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প ও মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। বৃহস্পতিবার পেনসিলভেনিয়ায় প্রথম কোনো নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন মেলানিয়া। মেলানিয়া বলেছেন, তার স্বামী প্রেসিডেন্ট নির্বাচিত হলে আমেরিকার হারানো ভাবমূর্তি আবার ফিরিয়ে আনবেন।

মেলানিয়া বলেন, “ডোনাল্ড ট্রাম্প আমেরিকায় ন্যায় প্রতিষ্ঠা করবেন। তিনি আমেরিকাকে নিরাপদ করবেন। তিনি আমেরিকাকে সমৃদ্ধ করবেন।

তিনি আমেরিকাকে মর্যাদাবান করবেন। আমেরিকাকে তিনি আবার ‘মহান’ করে তুলবেন।” ভোটে জয়ের আশা প্রকাশ করে তিনি বলেন, “৮ নভেম্বর আমরা অবশ্যই জিতব। এবং আমেরিকান হিসেবে আমরা একত্রিত হব। মতভিন্নতা থাকলেও আমরা একে অপরকে শ্রদ্ধা ও সহানুভূতির সঙ্গে বিবেচনা করব। তিনি প্রেসিডেন্ট হলে সব আমেরিকানকে সহায়তায় আমার স্বামীর উদ্যোগ এগিয়ে নিতে আমি থাকব।” ফার্স্ট লেডি হলে শিশুদের উৎপীড়ন ও অনলাইন ‘ট্রলিং’ বন্ধে উদ্যোগ নেবেন মেলানিয়া। শিশুদের অনলাইনে উত্ত্যক্ত, উপহাস ও আক্রমণ ‘সম্পূর্ণ অগ্রহণযোগ‌্য’ বলে মন্তব্য করেন তিনি। নারী ও শিশুদের অধিকার রক্ষায় কাজ করবেন বলে জানান মেলানিয়া। মা হিসেবে ১০ বছরের ছেলে ব্যারনের সঙ্গে সব সময় থাকার কথা জানান তিনি। ছোট্ট এই ছেলের সঙ্গে রাজনীতি নিয়ে আলোচনা হয় বলেও তিনি জানান।

তিনি বলেন, “আমি চাই, আমার ছোট্ট ছেলে জানুক যে, সে এমন একটি দেশে জন্মগ্রহণ করেছে যেখানে ব্যক্তি স্বাধীনতাকে মূল্য দেওয়া হয়।”  এদিকে প্রথমবারের মতো এদিন নিউ হ্যাম্পশায়ারে বাবার পক্ষে ভোট চাইতে যান ট্রাম্পের বড় মেয়ে ইভাঙ্কা। এরইমধ্যে  জনপ্রিয় হয়ে ওঠা নারী ব্যবসায়ী ইভাঙ্কা নারীদের বেশ কিছু বিষয় তুলে ধরেন। তিনি বলেন, “নারীদের বিষয় হচ্ছে চাকরি, নারীদের জন্য‌ গুরুত্বপূর্ণ নিরাপত্তা। নারীদের বিষয়গুলোই এখন এদেশের ওপর সবচেয়ে বেশি নেতিবাচক প্রভাব রাখছে।”