রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ ইং ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রোববার বরিশালে জেএসসি ও সারা দেশে জেডিসি পরীক্ষা স্থগিত!

আপডেটঃ ১:৩৩ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০১৬

চ্যানেল সেভেন বিডি: দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আগামীকাল বরিশাল বোর্ডের জেএসসি ও সারা দেশে মাদ্রাসা বোর্ডের জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বরিশাল বোর্ডে আগামীকালের ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা হবে ১২ নভেম্বর সকাল ১০টায়। মাদ্রাসা বোর্ডের রোববারের পরীক্ষা ১৯ নভেম্বর হবে বলে জানিয়েছেন মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. ছায়েফ উল্লাহ।

বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, গভীর সমুদ্রে সৃষ্ট গভীর নিম্নচাপের কারণে বরিশালসহ দক্ষিণাঞ্চলে দুই দিন ধরে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সমুদ্রে সৃষ্ট ঘূর্ণিঝড় রোববার ভোরে উপকূলীয় এলাকার ওপর দিয়ে বয়ে যেতে পারে। এ অবস্থায় পরীক্ষা দিতে গিয়ে শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবকরা ঝুঁকিতে পড়তে পারেন। তাই বরিশাল শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ সবকিছু বিবেচনা করে জেএসসির আগামীকাল সকালের ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা স্থগিত করে আগামী ১২ নভেম্বর সকাল ১০টায় পরীক্ষার সময় পুনর্নির্ধারণ করেছে।

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে গত দুই দিন ধরে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। গভীর নিম্নচাপটি রোববার সকালে উপকূল অতিক্রম করতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর প্রভাবে চট্টগ্রাম থেকে সাতক্ষীরা পর্যন্ত উপকূলীয় জেলাগুলোতে ভারি বর্ষণ ও দমকা হাওয়া বয়ে যাওয়ার আভাস রয়েছে।

এ প্রেক্ষাপটে সমুদ্র বন্দরগুলোকে ৪ নম্বর সতর্ক সঙ্কেত দেখাতে বলা হয়েছে। এরই মধ্যে দেশের অভ্যন্তরীণ নৌপথে সব ধরনের যানচলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।