বৃহস্পতিবার ২৮শে জানুয়ারি, ২০২১ ইং ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শিক্ষার উন্নয়ন ছাড়া জাতির উন্নয়ন সম্ভব নয়।।

আপডেটঃ ৫:৪৭ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০১৬

মোতালেব হোসেন,কুমিল্লা: রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি বলেছেন, বাংলাদেশের অভুতপূর্ব উন্নয়ন ও অগ্রযাত্রা দেখে এখন বিশ্বনেতারা বলেন,‘ফলো শেখ হাসিনা ফলো বাংলাদেশ’।

বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যখনই ক্ষমতায় এসেছেন তখনই দেশের মানুষের কল্যাণে দেশের উন্নয়নে কাজ করেছেন। ক্ষমতায় আসার পর এদেশকে দারিদ্র মুক্ত করতে ব্যাপক ভাবে কাজ শুরু করে এরই পাশাপাশি শেখ হাসিনার মূলমন্ত্র ছিলো শিক্ষার
উন্নয়ন ছাড়া জাতির উন্নয়ন সম্ভব নয়।

রেলপথমন্ত্রী শনিবার সকালে কুমিল্লার মুরাদনগরের শ্রীকাইল কলেজের হীরক জয়ন্ত্রী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন,বাংলাদেশ সরকার শিক্ষা ক্ষেত্রে নজির বিহীন দৃষ্টান্ত রেখে যাচ্ছে যা দেশবাসী ইতোমধ্যে প্রত্যক্ষ করছে। শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের উন্নয়ন দৃষ্টান্ত হয়ে থাকবে। দেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। এদেশ এক সময় শিক্ষা ক্ষেত্রে অনেক পিছনে ছিলো, এদেশকে পিছিয়ে নেয়ার জন্য বার বার ষড়যন্ত্র করেছিলো জামায়াত-বিএনপি জোট সরকার তবে তারা সফল হতে পারেনি।

আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর এদেশের শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজিয়েছেন এর মধ্যে ২৬ হাজার রেজিস্টার প্রাথমিক বিদ্যালয়কে সরকারী করণ করে অসংখ্য শিক্ষকে সরকারী বেতনের ব্যবস্থা করেছেন। প্রতিটি উপজেলায় একটি করে স্কুল কে সরকারী করণ, একটি করে কলেজকে সরকারী করণসহ ব্যাপক পদক্ষেপ হাতে নিয়েছে।

বর্তমান সরকারের অসংখ্য সাফল্যের মধ্যে আরো একটি বিশাল সফল্য প্রতিবছর দেশের সকল স্কুলে বিনামূল্যে বই বিতরণ। এসব কর্মকান্ডের মাধ্যমে সরকার এদেশকে বিশ্বের নিকট একটি আধুনিক বাংলাদেশ হিসেবে পরিচয় করে দিয়েছে। শ্রীকাইল কলেজের অধ্যক্ষ গোলাম সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজি মোঃ ফখরুল এমপি, কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক।

বক্তব্য রাখেন মহামাণ্য রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদিন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, শাহজাহান সিদ্দিকি অতিরিক্ত জেলা প্রসাশক (শিক্ষা) আজিজুর রহমান, মুরাদ নগর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুল কাইয়ূম খসরু প্রমূখ।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এতে গান পরিবেশন করেন সংসদ সদস্য মমতাজ বেগম।