মঙ্গলবার ২৬শে জানুয়ারি, ২০২১ ইং ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

গাজীপুরের টঙ্গীতে এরশাদ নগরের রাস্তার দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ!

আপডেটঃ ৬:২১ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০১৬

রাজীব হাসান,চ্গাযানেল সেভেন বিডিঃ জীপুরের টঙ্গীর এরশাদনগর এলাকায় মধ্যস্ত রাস্তার দু’পাশের  ড্রেনের উপর অবৈধ দোকান, বাড়িঘর উচ্ছেদ করে গাজীপুর সিটি কর্পোরেশন।

গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেড কে এম জহুরুল আলমের নেতৃত্তে  রোববার সকাল ১০টার দিকে গাসিক ৪৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ বাদল মিয়ার সহযোগীতায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
এ ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলর বাদল মিয়া জানান, এরশাদ নাগর একটি ঘনবসতিপুর্ণ এলাকা। এই এলাকায় গাড়ি নিয়ে ঢোকতে হলে রাস্তাটি ব্যবহার করতে হয়। ড্রেন ও রাস্তার উপর অবৈধ দোকান ও অনেকেই রাস্তার কিছুু অংশ দখল করে বাড়ি ঘর করেছে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বার বার মাইকিং কর সত্বেও কোন রকম কাজ হয়নি।
29নির্বাহী ম্যাজিষ্ট্রেড কে এম জহুরুল আলম বলেন, ড্রেন ও রাস্তার দুপাশের অবৈধ স্থাপনা সাধারণ মানুষের চলাচলের নানা প্রকার হিমশিম খেতে হচ্ছে। এই উচ্ছেদ অভিযান প্রতিনিয়তই চলবে। কোন প্রকারেই দুপাশের অবৈধ স্থাপনা (দোকান) বসতে দেয়া হবে না। আর এই অবৈধ স্থাপনার কারনে প্রতিনিয়তই সাধারণ মানুষ দর্ঘটনার শিকার হচ্ছে। জনসাধানের জানমালের কথা চিন্তা করেই প্রতিনিয়ত উচ্ছেদ অভিযান চলবে।

স্থানীয়রা বলেন, বেরিবাধ সড়কটিতে যাতায়াত করতে সমস্যা বেশি , রাস্তার আশপাশে দোকান পাট রাস্তায় বললেই চলে। 

এসময় তারা জানায়, রাস্তার আশপাশে আলোর ব্যাবস্থা না থাকায় সাধারণ মানুষের যানমালের কোন নিরাপত্তা নেই। তারা এ বিষয়ে নজর দেওয়ার জন্য জোড় দাবি জানান।