মঙ্গলবার ১৯শে জানুয়ারি, ২০২১ ইং ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

চাকরির বিজ্ঞপ্তি ফেসবুক পেজেই দেয়া যাবে !

আপডেটঃ ১১:৩৪ পূর্বাহ্ণ | নভেম্বর ০৯, ২০১৬

চ্যানেল সেভেন বিডি: সামাজিক যোগাযোগের অন্যতম শক্তিশালী মাধ্যম ফেসবুক এবার নতুন এক ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে।  এই ফিচারের মাধ্যমে ফেসবুক পেজ অ্যাডমিনরা নতুন চাকরির খবর পোস্ট করতে পারবেন।

আর সেই সঙ্গে আগ্রহী প্রার্থীদের আবেদন সংগ্রহ করতে পারবেন। ফেসবুকের এক মুখপাত্র বলেন, “আচরণের উপর ভিত্তি করে আমরা দেখি, ফেসবুকে অনেক ছোট ব্যবসায় প্রতিষ্ঠান তাদের লোক নিয়োগ নিয়ে পেজে পোস্ট দেয়, আমরা একটি পরীক্ষা চালাচ্ছি যাতে পেজ অ্যাডমিনরা নিয়োগ বিজ্ঞপ্তি দিতে পারে আর আগ্রহী প্রার্থীদের কাছ থেকে আবেদন গ্রহণ করতে পারে।”

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যমটির এমন পদক্ষেপ ব্যবসায়বান্ধব সামাজিক মাধ্যম লিংকডইন-এর নিয়োগ ব্যবসায়কে চাপে ফেলে দিতে পারে। কারণ লিংকডইন তাদের মোট আয়ের অধিকাংশই আসে চাকরিপ্রার্থী আর নিয়োগকারীদের পরিশোধ করা মাসিক ফি থেকে। প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চ এ নিয়ে করা তাদের প্রতিবেদনে জানিয়েছে, ফেসবুকের জব ফিচারগুলোর মাধ্যমে নিয়োগকারী প্রতিষ্ঠানগুলো তাদের পেজে আরও বেশি ব্যবহারকারী টানতে পারবে। আর ফেসবুককে অর্থ পরিশোধের মাধ্যমে তারা তাদের নিয়োগ বিজ্ঞপ্তি আরও বেশি মানুষের কাছে পৌঁছাতে পারবে।