মঙ্গলবার ২০শে অক্টোবর, ২০২০ ইং ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

জাতীয় টিকাদান কর্মসূচিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)

আপডেটঃ ১২:৪৫ অপরাহ্ণ | মে ২৮, ২০১৪

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : জাতীয় টিকাদান কর্মসূচিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। পোলিওমুক্ত দেশ গড়তে অবদান রাখায় চট্টগ্রাম সিটি করপোরেশনকে শ্রেষ্ঠ হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. সৈয়দ আবু জাফর মো. মুসা স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি মঙ্গলবার করপোরশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বরাবরে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশন সূত্র জানায়, গত ২৭ মার্চ বাংলাদেশকে পোলিওমুক্ত ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চল। সংস্থাটির দিল্লি কার্যালয় থেকে বাংলাদেশসহ দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের ১১টি দেশকে আনুষ্ঠানিকভাবে পোলিওমুক্ত ঘোষণা করা হয়।

এর ধারাবাহিকতায় পোলিও মুক্ত দেশ গড়তে অবদান রাখায় বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও মাঠ কর্মীদের পুরুষ্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এরই অংশ হিসেবে জাতীয় টিকাদান কর্মসূচি সফলভাবে সম্পন্ন করায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনসহ তিনটি সিটি করপোরেশনকে শ্রেষ্ঠ নির্বাচন করা হয়েছে।

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, পোলিওমুক্ত দেশ গড়তে অবদান রাখতে পারার অনুভূতি অসাধারণ। এ স্বীকৃতি আমাদের উৎসাহ যোগাবে। তবে আমাদের কার্যক্রম শেষ হয়ে যায়নি। করপোরেশনের স্বাস্থ্য কর্মীরা সামনে আরো সক্রিয় ভূমিকা রাখবে।