| |

Ad

ঝটপট মেকআপ করার উপায়

আপডেটঃ ১২:৩৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৮, ২০১৭

লাইফস্টাইল ডেস্ক :মেকআপ আমাদের সৌন্দর্য বাড়িয়ে তোলে নিঃসন্দেহে। তবে অতিরিক্ত মেকআপ সৌন্দর্যহানির কারণ হয়ে দাঁড়ায়। অনেকের ধারণা মেকআপ করতে প্রচুর সময়ের দরকার পড়ে। আর একারণেই অনেকে মেকআপ থেকে দূরে থাকেন। কিন্তু মেকআপ করারও রয়েছে সহজ উপায়। প্রতিদিনের জন্য চলনসই মেকআপ করার জন্য চলুন কিছু উপায় জেনে নেই।
 
তৈলাক্ত ত্বকের জন্য
প্রথমে ত্বক পরিস্কার করুন। তারপর অ্যাস্ট্রিনজেন্ট লোশন লাগান। ১০ মিনিট পর কম্প্যাক্ট পাউডার লাগান। ফাউন্ডেশন লাগাবেন না। কম্প্যাক্ট লাগালে ত্বকে অতিরিক্ত চকচকে ভাব থাকে না। ফাউন্ডেশন লাগাতে চাইলে ওয়াটার বেসড ফাউন্ডেশন লাগান। ত্বকে লাগানোর আগে একফোঁটা জল মেশান। না হলে কেক ফাউন্ডেশন বা প্যানস্টিক ব্যবহার করতে পারেন। তবে লাগানোর আগে অল্প জল মিশিয়ে নেবেন। ফাউন্ডেশন লাগানোর পর পাউডার লাগান। মুখে ফাউন্ডেশন সেট করা যাবে।
 
শুষ্ক ত্বকের জন্য
বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকে বলিরেখা, ভাঁজ পড়তে থাকে। ত্বক অনুজ্জ্বল লাগে। ত্বক শুস্ক হয়ে পড়ে। এধরনের ত্বকের জন্য সানস্ক্রিন ও অ্যান্টিএজিং উপাদানসমুহ ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এই বয়সে স্কিন কেয়ারের জন্য উপযুক্ত। ভারী ফাউন্ডেশনে ত্বকের বলিরেখা আরও স্পস্ট হয়ে ওঠে। তাই লিকু্ইড ও পাউডার ফাউন্ডেশন ব্যবহার করুন। লিকু্ইড ফাউন্ডেশন লাগালে ত্বকের অনুজ্জ্বল ভাব ঢাকা পড়ে। পাউডার ফাউন্ডেশন লাগালে আলাদা করে কম্প্যাক্ট লাগানোর দরকার পড়ে না। থ্রি ইন ওয়ান আইশ্যাডো-লিপ কালার-চিক কালার স্টিক কিনে নিন। আইশ্যাডো, চিকবোনে লাগানোর পর ব্রাশ দিয়ে লিপ কালার হালকা করে লাগান। চোখে আইলানার লাগান। কালোর বদলে গ্রে, ব্রাউন, ল্যাভেন্ডার কালার ট্রাই করতে পারেন। কাজল পেনসিলের বদলে আইলানার পেন ব্যবহার করুন।