| |

Ad

সর্বশেষঃ

কুষ্টিয়ার ছেউড়িয়ায় লালন আখড়াবাড়ীতে লালন স্বরনোৎসব’র উদ্বোধন হয়েছে

আপডেটঃ ১০:৩৯ অপরাহ্ণ | অক্টোবর ১৭, ২০১৭

 হাসিবুর রহমান রুবেল :  কুষ্টিয়া : বাউলসম্রাট ফকির লালন শাহের ১২৭ তম তিরোধান দিবস উপলক্ষ্যে কুষ্টিয়ার ছেউড়িয়ায় লালন আখড়াবাড়ীতে লালন স্বরনোৎসব’র উদ্বোধন হয়েছে। ‘‘কে তোমার আর যাবে সাথে’ শ্লোগানে রাত সাড়ে আটটায় আখবাড়ীর মূল মে এই উৎসবের উদ্বোধন করেছেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি।
কুষ্টিয়ার জেলা প্রশাসক, লালন একাডেমির সভাপতি মো: জহির রায়হানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে লালনের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সরোয়ার মুর্শেদ, লালন মাজারের খাদেম মোহাম্মদ আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার এস এম মেহেদী হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব প্রমুখ।
উল্লেখ্য, উপমহাদেশের সবচেয়ে প্রভাবশালী আধ্যাত্মিক সাধক লালন ফকিরের দেহত্যাগের পর তার অনুসারী ও পরে আখড়া কমিটি আর এখন লালন একাডেমি এই লালন স্বরনোৎসব চালিয়ে আসছে। এবারও তিনব্যাপী এই লালন স্বরনোৎসব শুরু হয়েছে। ইতিমধ্যেই দেশ বিদেশ থেকে হাজার হাজার লালন অনুসারী, ভক্ত ও দর্শনার্থীরা আখড়াবাড়ীতে জড়ো হয়েছে। লালন স্বরনোৎসব ১৮ অক্টোবর রাতে শেষ হবে।