| |

Ad

সর্বশেষঃ

ঘুরে দাঁড়াতে পারবে কী বাংলাদেশ ?

আপডেটঃ ১:০৪ অপরাহ্ণ | অক্টোবর ১৮, ২০১৭

ক্রীড়া প্রতিবেদক :  টেস্ট সিরিজে যাচ্ছেতাইভাবে দক্ষিণ আফ্রিকার কাছে হার মানে বাংলাদেশ। বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা প্রত্যাশা করেছিল অন্তত প্রিয় ফরম্যাটে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ। কিন্তু সেখানে মঞ্চ বদলালেও গল্প বদলায়নি। বাংলাদেশের ছুড়ে দেওয়া ২৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ২৮২ রান তুলে জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের বোলারদের পিটিয়ে তুলোধুনো করেন কুইন্টন ডি কক ও হাশিম আমলা। রেকর্ড গড়ে জয় তুলে নেন। বাংলাদেশকে ডোবান লজ্জার সাগরে। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে  বুধবার দুপুরে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। আগের ম্যাচে না খেলা তামিম ইকবাল এই ম্যাচে খেলবেন। তার আগমণে টপ অর্ডারে শক্তি বাড়বে। মুশফিকুর রহিমকে বিশ্রাম দেওয়া হলে সেরা একাদশে থাকবেন ইমরুল কায়েস। মুস্তাফিজের পরিবর্তে একাদশে আসতে পারেন শফিউল ইসলামও।

বোলান্ড পার্কে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল ২০১৩ সালে। নিউজিল্যান্ড খেলেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এই মাঠে খুব বেশি খেলার অভিজ্ঞতা নেই স্বাগতিক দক্ষিণ আফ্রিকারও। সেক্ষেত্রে মাঠটি এক প্রকার নিরপেক্ষ ভেন্যুর মতোই। সেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারে কিনা বাংলাদেশ দেখার বিষয়।

এই ম্যাচেও যদি বাংলাদেশ হেরে যায় তাহলে ভারতকে পেছনে ফেলে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে যাবে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সিরিজ হারের লজ্জাকে সঙ্গী করবে। প্রিয় ফরম্যাটে পারবে কী তামিম-মাশরাফিরা ঘুরে দাঁড়াতে  ?