শনিবার ২৮শে নভেম্বর, ২০২০ ইং ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

আর্জেন্টিনার সামনে বেলজিয়াম দেয়াল

আপডেটঃ ১১:৪২ অপরাহ্ণ | জুলাই ০২, ২০১৪

গ্রুপ পর্ব ও দ্বিতীয় পর্বের সব কয়টি খেলা শেষে আপরাজিত রয়েছে আর্জেন্টিনা। জয় তোলে নিয়েছে প্রতিটি ম্যাচেই। তবে এবার তাদের সামনে দেয়াল তোলে দাঁড়াবে আরেক অপরাজিত শক্তি। আর তা হল যুক্তরাষ্ট্রকে দ্বিতীয় পর্বে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠা দল বেলজিয়াম। দুর্দান্ত খেলতে থাকা বেলজিয়ামও এবার বিশ্বকাপের মঞ্চে এখন পর্যন্ত অপরাজিতই রয়েছে। তাই এই দুই দলে লড়াইটা জমবে দারুণ।

দ্বিতীয় পর্বে বেলজিয়াম যুক্তরাষ্ট্রকে ২-১ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে। আর আর্জেন্টিনা সুইজারল্যান্ডকে অতিরিক্ত সময়ের গোলে ১-০ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে। আগামী শনিবার ব্রাসিলিয়ার এস্তাদিও ন্যাশিওনাল ম্যানে গারিঞ্চা স্টেডিয়ামে এই দুই দলকে লড়তে হবে সেমিতে যাবার লড়াইয়ে। এক্ষেত্রে বিশ্বকাপে এখন পর্যন্ত প্রতিটি ম্যাচে জয় পাওয়া যে কোন একটি দলকে অন্তত পরাজয়ের স্বাদ গ্রহণ করতে হবে। আর সেই তিক্ত স্বাদটা কোন দলকে গ্রহণ করে নিতে হবে সেটা জানতে অপেক্ষা করতে হবে সেই ম্যাচ শেষ হওয়া পর্যন্ত।

আর্জেন্টিনাই ফেভারিট হিসেবে নামবে মাঠে। কিন্তু  লুকাকো, ওরিজি, হ্যাজার্ডের বেলজিয়াম যে দুর্দান্ত তার প্রমাণতো ইতিমধ্যেই পাওয়া গেছে। সেই দিন যদি আবারও তারা জ্বলে উঠে মার্ক উলমট মন্ত্রে তা হলে বেগ পেতে হবে আলবেসেলেস্তিদের।

dddd