বুধবার ৩রা মার্চ, ২০২১ ইং ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

২৪ বছর পর সেমিফাইনালে আর্জেন্টিনা

আপডেটঃ ১:৫৩ পূর্বাহ্ণ | জুলাই ০৬, ২০১৪

বেলজিয়ামকে হারিয়ে দীর্ঘ ২৪ বছর পর সেমিফাইনালের টিকিট পেল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। গোল খরায় ভুগতে থাকা হিগুয়েইনের গোলেই শেষ পর্যন্ত কোয়ার্টার ফাইনালের বাধা পেরোলে আর্জেন্টাইনরা। এরই সঙ্গে বিদায় নিল এই আসরের ডাক হর্স বেলজিয়াম।

full_695663410_1404583375
শনিবার ব্রাসিলিয়ায় অনুষ্ঠিত খেলায় বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। প্রথমার্ধের ৮ মিনিটের মাথায় গঞ্জালো হিগুয়েইনের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ডি মারিয়ার বাড়ানো বল কর্তোয়ার জালে জড়িয়ে দেন এই তারকা স্ট্রাইকার।

এর আগে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে মাঠে নামে আর্জেন্টিনা-বেলজিয়াম। শনিবার ব্রাসিলিয়ার এস্তাদিও ন্যাশনাল স্টেডিয়ামে লড়ছে এই দুই দল। এই ম্যাচে বিজয়ী দল সেমিফাইনালে মুখোমুখি হবে নেদারল্যান্ডস ও কোস্টারিকা ম্যাচ বিজয়ী দলের বিপক্ষে।

বিশ্বকাপে আর্জেন্টিনার শেষ চার কোয়ার্টার ফাইনালের স্মৃতিটা পরাজয়ের। ১৯৯০ সালে যুগস্লাভিয়া, ১৯৯৮ সালে নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নেয় আলবেসেলেস্তিরা। আর ২০০৬ ও ২০১০ সালে জার্মানির বিপক্ষে কোয়ার্টার ফাইনালে হারে তারা। তাই কোয়ার্টার ফাইনালের বাধা পার হতে পুরানো স্মৃতিটা পিছনে ফেলে নতুন কিছু করে দেখাতে হবে আর্জেন্টাইন খেলোয়াড়দের।

অবশ্য বেলজিয়ামের বিপক্ষে রেকর্ডটা ভালই মেসিদের। এর আগে চারবার মুখোমুখি হয়ে তিনবারই জিতেছে আর্জেনটিনা। আর হেরেছে একবার। তাও আবার সেই হার ৩২ বছর আগের ঘটনা।