শনিবার ২৮শে নভেম্বর, ২০২০ ইং ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

এরশাদের বিরুদ্ধে ইসির মামলা

আপডেটঃ ৫:২৭ পূর্বাহ্ণ | জুলাই ০৬, ২০১৪

নির্বাচনী ব্যয়ের হিসাব না দেয়ায় জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার লালমনিরহাট সদর থানায় মামলা করেছেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবতাব উজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

লালমনিরহাট সদর থানার ওসি এ এইচ এম মাহফুজুর রহমান জানান, ‘বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তা জাপা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেন। মামলার বিষয়ে তদন্ত চলছে। শিগগির তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।’

অন্যদিকে, একই আসনের জাসদ মনোনীত প্রার্থী সাদেকুল ইসলামের বিরুদ্ধেও একই ধারায় একটি মামলা দায়ের করেন জেলা রির্টানিং কর্মকর্তা হাবিবুর রহমান।

এদিকে জেলা জাপার সদস্যসচিব অ্যাডভোকেট মাহবুবুল আলম মিঠু জানান, কয়েকদিন আগে লালমনিরহাট সফরে এসে স্থানীয় নেতাকর্মীদের কাছ থেকে এরশাদ সাহেব নিজেই নির্বাচনী ব্যয়ের হিসাব নিয়েছেন। তবে তা নির্বাচন কমিশনে দাখিল করেছেন কি না, তা তিনি জানেন না।

প্রসঙ্গত, গত ১৮ মে জাপা চেয়ারম্যানসহ নির্ধারিত সময়ে নির্বাচনী ব্যয়ের হিসাব বিবরণী জমা না দেয়ায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেয় নির্বাচন কমিশন।