| |

Ad

সর্বশেষঃ

ফেসবুক ও ইউটিউব লাইভে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষণ

আপডেটঃ ১:২৫ অপরাহ্ণ | জানুয়ারি ২৫, ২০১৮

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :বর্তমান সময়ে দেশে গ্রাফিক্স ডিজাইনারের চাহিদা ব্যাপক। ইন্টারঅ্যাকটিভ মিডিয়া, ব্র্যান্ড ডিজাইন, লোগো ডিজাইন, মার্কেটিং ব্রশিউর, কর্পোরেট রিপোর্টস, ম্যাগাজিন, সংবাদপত্র সহ আরো বিভিন্ন ক্ষেত্রে কাজের সুযোগ রয়েছে। এজন্য বলা হয়ে থাকে, গ্রাফিক্স ডিজাইনারের কোনো কাজের অভাব হয় না।

দেশে বেকার সমস্যা নিরসনে ভূমিকা রাখতে অনলাইনে বিনা মূল্যে গ্রাফিক্স ডিজাইন শেখাচ্ছেন ফ্রিল্যান্সার ও উদ্যোক্তা আনিছুর রহমান।

সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের লার্নিং আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্টে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষক হিসেবে কাজ করছেন আনিছুর রহমান। এর পাশাপাশি তিনি নিজ উদ্যোগে অনলাইনে বিনা মূল্যে গ্রাফিক্স ডিজাইনের প্রশিক্ষণ দিয়ে থাকেন।

আনিছুর জানান, ‘অনলাইনে গ্রাফিক্স ডিজাইন এর ওপর আমি লাইভ ক্লাস নিয়ে থাকি, ইতোমধ্যে ৪০ জনের মতো ফ্রিল্যান্সার তৈরি হয়েছে আমার অনলাইন লাইভ ক্লাস এর মাধ্যমে। তারা এখন ঘরে বসে বাইরের দেশের কাজ করে অনলাইন থেকে আয় করছেন।’

গত বছরের ৩ এপ্রিল থেকে গ্রাফিক্স ডিজাইনে লাইভ ক্লাস নেওয়া শুরু করেন আনিছুর। ফেসবুক ও ইউটিউবে বিনা মূল্যে তিনি লাইভ ক্লাসগুলো নিয়ে থাকেন। এছাড়া শিক্ষার্থীদের নিয়ে ট্যুরের আয়োজনও করে থাকেন। লাইভ ক্লাসের ফেসবুক গ্রুপ: www.facebook.com/groups/GraphicDesignLiveClass। ইউটিউব চ্যানেল: www.youtube.com/2012sinha