| |

Ad

ডিজিটাল বাংলাদেশ হচ্ছে সমাজ পরিবর্তনের আন্দোলন ……………কবির বিন আনোয়ার

আপডেটঃ ১:০৫ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ১৩, ২০১৮

জয় মহন্ত অলক ঠাকুরগাঁও ॥ ডিজিটাল বাংলাদেশ হচ্ছে সমাজ পরিবর্তনের একটি আন্দোলন। যার ফলে সমাজ বিপ্লব নিরবে সাধিত হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও প্রকল্প পরিচালক এটুআই কবির বিন আনোয়ার।

রোবাবর বিকেলে জেলা প্রশাসকের আয়োজনে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে তিন দিনব্যাপী ডিজিটাল মেলার উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় তাদের নির্দেশনায় এটুআই এর পক্ষ থেকে আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ করে চলছি।

ইতি মধ্যে ৫০০ উপজেলায় আমাদের ফাইবার অপটিক চলে গেছে। আরো ১ হাজার ইউনিয়নে যাওয়ার কাজ চলছে। আশা করছি আগামী বছরের মধ্যে আমার সবগুলি ইউনিয়নে আমাদের ফাউবার অপটিক চলে যাবে।

এর আগে জেলা প্রশাসক আব্দুল আওয়ালের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, এটুআই প্রোগ্রামের জনপ্রক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ:লীগের সাধারণ সম্পাদক মুহা.সাদেক কুরাইশী, অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদ বাপ্পি, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সিভিল সার্জেন ডা.আবু মো: খায়রুল কবির ও জেলা আ:লীগের সহ-সভাপতি মাহাবুবুর রহমান খোকন সহ অন্যান্নরা।

বক্তব্য শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও প্রকল্প পরিচালক এটুআই কবির বিন আনোয়ার বেলুন উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন।

উল্লেখ্য: তিন দিনব্যাপী এই মেলায় মোট ৫৬টি স্টোল রয়েছে। সেই সাথে বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।