| |

Ad

সর্বশেষঃ

র‌্যাবের ভ্রাম্যমান আদালতের ভেজাল বিরোধী অভিযান রাজধানীর বনানীতে মেয়াদোত্তীর্ণ ও পচা ১২০ মণ খেজুর ধ্বংস ॥ ১০ লাখ টাকা জরিমানা আদায়

আপডেটঃ ১২:৪১ পূর্বাহ্ণ | মে ২১, ২০১৮

এস,এম,মনির হোসেন জীবন : পবিত্র রমজান মাসকে পুঁজি করে অতিরিক্ত মুনাফা লাভের আশায় মেয়াদোত্তীর্ণ ও পঁচা খেজুর বাজারজাত করে আসছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী কুচক্রি মহল। রাজধানীর বনানী এলাকায় অভিযান চালিয়ে এমন ১২০ মণ খেজুর জব্দ করে ধ্বংস করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) একটি ভ্রাম্যমাণ আদালত।
আজ রোববার বিকেলে বনানীর ১২ নম্বর সড়কের এইচ ব্লকের ৩৩ নম্বর বাড়ির ‘দাহাস ট্রেডিং করপোরেশন’ নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১২০জন খেজুর উদ্বার করে র‌্যাব।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম আজ রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ খেজুর বাজারজাত করার দায়ে ১২০ মণ খেজুর জব্দসহ ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বনানীর ১১ নম্বর সড়কের সুপার শপ ‘স্বপ্ন’র একটি শাখায় অভিযান চালানো হয়। এ সময় দেখা যায়, ১-২ বছরের মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্যের সঙ্গে মেয়াদ আছে এমন সব পণ্য দোকানে সারিবদ্ধ ভাবে সাজিয়ে রাখা হয়েছে।
অপর দিকে, ২/৫ কেজি ওজনের পেঁয়াজের প্যাকেট পরিমাপ করে প্রত্যেকটিতে ২০০-৪০০ গ্রাম ওজনে কম পাওয়া গেছে। সিটি করপোরেশনের সিদ্ধান্ত অমান্য করে প্রতিকেজি গরুর মাংস ৫৫০ টাকায় বিক্রয় করতে দেখা গেছে। একটি পানীয় পণ্যের মূল্য ৯৮ হলেও তা টেম্পারিং করে ১৬৭ টাকা করাসহ বিভিন্ন ধরা পড়ে। এসব অপরাধের কারণে প্রতিষ্ঠানটিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।