| |

Ad

সর্বশেষঃ

মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও সচিবরা সর্বোচ্চ ৭৫ হাজার টাকা মূল্যের মোবাইল ফোন সেট কিনতে পারবেন

আপডেটঃ ৯:৫৮ পূর্বাহ্ণ | মে ২২, ২০১৮

ডেস্ক রিপোর্ট : :মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও সচিবরা সর্বোচ্চ ৭৫ হাজার টাকা মূল্যের মোবাইল ফোন সেট কিনতে পারবেন। একইসঙ্গে তাদের টেলিফোন, মোবাইল ও ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে কোনো ব্যয়সীমা থাকবে না।এমন সুবিধা রেখে সরকারি টেলিফোন, সেলুলার, ফ্যাক্স ও ইন্টারনেট নীতিমালা-২০১৮ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
 
সোমবার প্রধানমন্ত্রী কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এটি অনুমোদন দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় নীতিমালাটি নিয়ে আসে। আজকের মন্ত্রিসভা বৈঠকে আলোচনা পর্যালোচনা শেষে এর খসড়ার অনুমোদন দেয়।

অনুমোদনের ফলে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও সচিবরা জন্য সর্বোচ্চ ৭৫ হাজার টাকা মূল্যের মোবাইল ফোন সেট কিনতে পারবেন। আগে এসব কর্মকর্তাদের মোবাইল ফোনের জন্য বরাদ্দ ছিল ১৫ হাজার টাকা। এবার ৫০ হাজার টাকা বাড়ানো হয়েছে। তাছাড়া অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব পদ মর্যাদার কর্মকর্তাদের মোবাইল ফোনের বিল ৬০০ টাকা থেকে বৃদ্ধি করে ১৫০০ টাকা করা হয়েছে। আগে ছিল ৬০০ টাকা।

শফিউল আলম বলেন, প্রস্তাবিত নীতিমালা অনুযায়ী, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, সিনিয়র সচিব, পরিকল্পনা কমিশনের সদস্য, পুলিশের মহাপরিদর্শক, সচিব, অধিদপ্তরের প্রধান, হিসাব মহানিয়ন্ত্রক, ম্যানেজিং ডিরেক্টর, বিভাগীয় কমিশনার, উপমহাপুলিশ পরিদর্শক, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার, উপপুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য টেলিফোন, মোবাইল ও ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে কোনো ব্যয়সীমা থাকবে না।’ প্রস্তাবিত নীতিমালায় বিচারপতিদের টেলিফোন নীতিমালা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ অব প্রটোকলের টেলিফোন রোমিং সুবিধা যুক্ত করা হয়েছে-বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।আজকের বৈঠকে এই নীতিমালা ছাড়াও হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট আইন-২০১৭ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে-বলেও জানান সচিব।