| |

Ad

সর্বশেষঃ

শাহজালাল বিমানবন্দরে চোরাই মোবাইলসহ বিমানকর্মী ইয়াছিন গ্রেফতার

আপডেটঃ ২:১৭ পূর্বাহ্ণ | মে ২৩, ২০১৮

এস, এম, মনির হোসেন জীবন ॥ জামিলা আক্তার পারুল : ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে চোরাই মোবাইলসহ এক বিমানকর্মীকে গ্রেফতার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশ। ধৃত বিমানকর্তীর নাম মোঃ ইয়াছিন মিয়া (৩৮)। পিতা মৃত- ইয়াকুব মিয়া, মাতা- রোকেয়া বেগম, সাং- আলীপুর, থানা- বেগমগঞ্জ, জেলা- নোয়াখালী। বর্তমানে সে বিমানবন্দরের অপারেশন বিল্ডিং এমএলএসএ হিসেবে কর্মরত। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে এঘটনাটি ঘটে।
বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন শিমুল আজ রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।তিনি জানান, গত ১৯ মে ২০১৮ সন্ধ্যা পৌনে ৬টার দিকে ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্ত র্জাতিক বিমানবন্দরে অবতরন করেন মালয়েশিয়া প্রবাসী মোঃ সফিকুল ইসলাম। তাঁর ব্যক্তিগত মালামালের ব্যাগগুলো আগমনী কাস্টমসে স্ক্যানিং করার পর ভুলক্রমে ১টি ল্যাপটপ রাখার কালো রঙের ব্যাগ স্ক্যানিং মেশিনের পার্শ্বেই ফেলে যান। যার মধ্যে ছিলো ১টি ছিল একটি মোবাইল (চার্জার সহ), ১টি কালো, সবুজ ও নীল রঙের গেঞ্জি, ১টি সবুজ রঙের গেঞ্জি এবং ১টি গ্রামীন চেকের বিভিন্ন রঙের ফুলহাতা শার্ট । পরবর্তীতে ওই যাত্রী ১ঘন্টা পরে উক্ত স্থানে এসে আর ফিরে পাননি তাঁর হারিয়ে যাওয়া ব্যাগ।
এঘটনায় পরবর্তীতে বিমানবন্দর আর্মড পুলিশ প্রযুক্তির সহযোগিতা আজ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকায় অপারেশন বিল্ডিং এমএলএসএ হিসেবে কর্মরত মোঃ ইয়াছিন মিয়ার বাসা থেকে চোরাই মোবাইল উদ্ধার করা হয়। এঘটনায় এপিবিএন পুলিশ তাকে মালামাল সহ হাতেনাতে গ্রেফতার করে।
প্রাথমিক জিঞ্জাসাবাদে সে ঘটনার কতঅ স্বীকার করেছে। এই ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নাম্বার ৩৯। ধারা ৩৮০/৪১১ দন্ডবিধি। ধৃত বিমানকর্মীকে থানায় সোপর্দ করা হয়েছে।