| |

Ad

সর্বশেষঃ

ঘুমধুমে পাহাড় ধ্বসে মৃত্যুর ঘটনায় ৪জনের নামে মামলা: ৫সদস্যের তদন্ত কমিটি গঠন

আপডেটঃ ৫:২৩ পূর্বাহ্ণ | মে ২৩, ২০১৮

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার রেজু মনজয়পাড়ায় পাহাড় কাটার সময় মাটি চাপা পড়ে ৩ জনের মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (২২ মে) ৪ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন ঘুমধুম ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ প্রধান ও নিহতের স্বজন ছৈয়দ আলম।

এদিকে ব্যক্তিস্বার্থে পাহাড় কাটায় মৃত্যুর ঘটনায় বান্দরবান অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুফিদুল আলমকে প্রধান করে ৫সদস্যে একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটির অন্য সদস্যরা হলেন অতিরিক্তি জেলা পুলিশ সুপার ইয়াছির আরাফাত, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস.এম সারওয়ার কামাল, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (ভা:) মো: ইকবাল হোসেন ও ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আলমগীল শেখ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন মনজয়পাড়া গ্রামের মৃত রাজেন্দ্র বড়–য়ার চার ছেলে যথাক্রমে সোপায়েন বড়–য়া, লিটন বড়–য়া, ভুট্টু বড়–য়া, ও ভুতিয়া।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস এম সারওয়ার কামাল বলেছেন- ‘যেখানে পাহাড় ধ্বসে মৃত্যু হয়েছে সেটা খুব ঝুকিপূর্ণভাবে তৈরী করা হচ্ছিল। এ ঘটনায় নিহতের স্বজন বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে মামলা করেছে। তদন্ত কমিটি মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরির্দশন করে এলাকার মানুষের অভিযোগ শুনেছেন।

উল্লেখ্য, গত সোমবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মনজয়পাড়ায় জনৈক সোপায়েন বড়–য়ার মৎস্য প্রজেক্টের পানি চলাচলের ড্রেইন নির্মাণ করার সময় পাহাড় ধসে এক নারী সহ ৩ জন নিহত হয়। একই ঘটনায় আহত হয়েছে আরো দুই জন।

বুধবার ঘটনাস্থলে পরিদর্শন করে হতাহতের পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করবেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।