| |

Ad

সর্বশেষঃ

আইপিএল ফাইনাল আজ ’’শেষ হাসি কার ? ’’ চেন্নাই নাকি হায়দরাবাদ’’

আপডেটঃ ১:৪২ অপরাহ্ণ | মে ২৮, ২০১৮

এস. এম. মনির হোসেন জীবন ॥ তাসমিন রহমান রাকা ॥ আইপিএল এর ফাইনাল ক্রিকেট খেলা আজ রোববার। শিরোপা লড়াইয়ের চেয়ে সবচেয়ে বেশি আলোচিত একটিই নাম- বাংলাদেশী খেলোয়াড় সাকিব আল হাসান ও রশিদ খান। সাকিবদের দল সানরাইজার্স হায়দরাবাদের এই তারকা গত ম্যাচে ব্যাটে-বলে ছিলেন প্রাদপ্রদীপের আলোয়। তাই আফগান এই তারকাকে নিয়েই মেতে আছে পুরো ভারত। ধোনির চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচটি শুরু হয়।
ফাইনাল হলেও দ্বৈরথটা দুই প্রজন্মের তারকা হায়দরাবাদের রশিদ খান ও চেন্নাই সুপার কিংসের মহেন্দ্র সিং ধোনির। ধোনির জন্যে ম্যাচটির গুরুত্ব আরও বেশি। এই ফাইনাল নিজেদের কালিমা মুছে দেওয়ার মিশন। ফিক্সিং কান্ডে আইপিএলে দু বছর নিষিদ্ধ ছিল ধোনির দল। ফিরে এসে সেই ধোনির নেতৃত্বেই ফাইনালে উঠেছে চেন্নাই। তাই ওয়াংখেড়েতে ভক্তদের চাওয়াকে গুরুত্ব দিচ্ছেন চেন্নাই অধিনায়ক, আমাদের সমর্থকরা অনেক দিন ধরে অপেক্ষা করছে। ফাইনালে ওরা ভালো কিছু চায়।
লিগ পর্বে চেন্নাই ও হায়দরাবাদ ছিল সমানে সমান। দুই দল জিতেছে ৯টি ম্যাচে। তবে নেট রান রেটে পয়েন্ট টেবিলের শ্রেষ্ঠত্ব ধরে রাখে সাকিবদের দল। সেই শ্রেষ্ঠত্ব ধরে রাখতে টানা খেলে ভূমিকা রাখছেন সাকিব আল হাসান। ব্যাটে-বলে প্রতি ম্যাচেই ছিলেন আলোচনায়। তার তৃতীয় ফাইনালে আরও বেশি কিছু আশা ভক্তদের।
একই সঙ্গে আলোচনায় থাকবেন লেগ স্পিনার রশিদ খান। ব্যাটে-বলে তার দুর্দান্ত পারফরম্যান্সে আগের ম্যাচে কলকাতাকে হারিয়ে ফাইনালে উঠেছে সানরাইজার্স। তবে আগের পরিসংখ্যান কথা বলছে না তাদের হয়ে। প্রথম কোয়ালিফায়ারে চেন্নাই জিতেছে ২ উইকেটের ব্যবধানে। শুধু তাই নয় লিগ পর্বসহ মোট তিনটি ম্যাচে হারের তিক্ত স্বাদ নিয়েছে সাকিবরা। এক্ষেত্রে প্রেরণার উৎস হতে পারে মুম্বাই ইন্ডিয়ান্স। গতবার রাইজিং পুনে সুপার জায়ান্টসের কাছে তিনবার হেরেছিল মুম্বাই। আর সেই দলই ফাইনালে পুনেকে হারিয়ে উঁচিয়ে ধরেছিল শিরোপা। তাই আগের ম্যাচের প্রতিশোধ তারা নিতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়।