| |

Ad

সর্বশেষঃ

বিপুল পরিমাণ ইয়াবা, গাঁজা ও চোলাই মদ উদ্ধার রাজধানীর হাজারীবাগ ও কারওয়ান বাজার রেললাইন বস্তিতে মাদক বিরোধী অভিযানে প্রায় ১২০ আটক

আপডেটঃ ৬:৩৮ অপরাহ্ণ | মে ২৮, ২০১৮

এস.এম,মনির হোসেন জীবন ॥ জামিলা আক্তার পারুল: রাজধানীর হাজারীবাগের গনকটুলী ও কারওয়ার বাজার রেললাইন বস্তি সহ পৃথক দু’টি এলাকায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উদ্যোে মাদক বিরোধী একটি সাড়াশী অভিযানে ১০ নারী সদস্য সহ প্রায় ১২০জনকে আটক করেছে পুলিশ। এসময় বিপুল পরিমাণ ইয়াবা, চোলাই মদ ও গাঁজা উদ্ধার করা হয়।
আজ রোববার দুপুরে ও বিকেলে হাজারীবাগের গনকটুলী ও কারওয়ার বাজার রেললাইন বস্তিতে অভিযান চালায় পুলিশ।
পুলিশের ডগ স্কোয়াডের সদস্যরা ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (রমনা) মারুফ হোসেন সরদার আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান রোববার বেলা ১১টা থেকে শুরু করে দুপুর ১টা পর্যন্ত হাজারীবাগের গনকটুলি সুইপার কলোনি এলাকায় ডিএমপি একটি মাদক বিরোধী অভিযান চালানো হয় হাজারীবাগের গণকটুলি এলাকায় সুইপার কলোনিতে মাদকবিরোধী সাঁড়াশি অভিযানে চোলাই মদের কারখানার সন্ধান পেয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদস্যরা। প্রায় তিন ঘণ্টা ধরে পরিচালিত এ অভিযানে মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে শতাধিক আটক করা হয়েছে। আজ সকাল ১১টার পর থেকে এলাকার চারপাশ থেকে ঘিরে প্রায় ৭শ’ পুলিশ সদস্য অভিযানে অংশ নেয়।
এলাকাবাসি ও প্রত্যক্ষদর্শীরা জানান, অভিযান চলাকালে পুলিশের সাজোয়া যান, জলকামান, প্রিজন ভ্যান, অ্যাম্বুলেন্সসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য ওই এলাকা চারপাশ থেকে ঘিরে ফেলে। এরপর ভেতরে ঢুকে চিরুনি অভিযান চালায়।
ডিএমপি’র রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আব্দুল্লাহিল কাফি জানান, অভিযানে রমনা পুলিশের সঙ্গে ডিবি, ডগ স্কোয়াড, সোয়াটের সদস্যরাও অংশ নিয়েছে।
তিনি জানান, হাজারীবাগে ডিএমপির অভিযানএখানে চোলাই মদের একটি কারখানা পাওয়া গেছে। প্রায় ১৫শ’ লিটার মদ জব্দ করা হয়েছে। এছাড়া ৩শ’ পিস ইয়াবাসহ গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫ নারীসহ শতাধিক বাসিন্দাকে আটক করা হয়েছে।
এডিসি আরও বলেন, অভিযানের সময় দেখা যায়, পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেকেই বাইরে তালা লাগিয়ে ঘরের ভেতরে অবস্থান করছিলো। পরে তালা ভেঙে পুলিশ সদস্যরা ভেতরে ঢুকে তাদের আটক করে। যাচাই-বাছাইয়ের পর অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে। অভিযানে বিপুল পরিমাণ চোলাই মদ ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।
এদিকে, আজ রোববার বেলা ৩টার পর রাজধানীর কারওয়ানবাজার রেললাইন সংলগ্ন বস্তিত মাদক বিরোধী অভিযানে নামে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
ডিএমপি’র তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সত্যকি কবিরাজ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, কারওয়ান বাজারের রেললাইনের বস্তি রাজধানীর অন্যতম একটি মাদক স্পট। মাদক বিরোধী ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে এফডিসি থেকে সাতরাস্তা পর্যন্ত পুরো এলাকা ঘিরে পুলিশী অভিযান চলছে। পুলিশ ভিন্ন ভিন্ন গ্রুপে ভাগ হয়ে সেখানে অভিযান চালাচেছ। অভিযানে তেজগাঁও থানা পুলিশসহ ডিএমপি’র অন্য ইউনিট থেকে আসা বিপুল সংখ্যক পুলিশ মাদকবিরোধী অভিযানে অংশ নিয়েছেন। ইতি মধ্যে মাদকদ্রব্য সহ ১৫ থেকে ২০ জনকে আটক করা হয়েছে।
তিনি আরো বলেন, ছোট একটি জায়গায় বিপুল পরিমাণ মানুষের বসবাস। তাই এখানে অভিযানের আগে বিভিন্ন বিষয় খেয়াল রাখতে হচেছ। আমাদের সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।