| |

Ad

সর্বশেষঃ

দু’টি পিস্তল, গুলি ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার রাজধানীর ভাষানটেকে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে ৩ মাদক ব্যবসায়ী নিহত

আপডেটঃ ৪:০৬ অপরাহ্ণ | মে ৩০, ২০১৮

এস.এম.মনির হোসেন জীবন : রাজধানীর ভাষানটেক দেওয়ানপাড়া লোহার ব্রিজ এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতরা হলেন- ফারুক ইসলাম বাপ্পি (৩৮), মোস্তফা হাওলাদার (৪১) ও আতাউর রহমান আতা (৪৩)। অভিযানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য, দু’টি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে।মঙ্গলবার রাত ৩টার দিকে ভাষানটেকদেওয়ানপাড়া লোহার ব্রিজ এলাকায় বন্ধুকযুদ্বের এ ঘটনা ঘটে।
র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) চৌধুরী মঞ্জুরুল কবির আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে ভাষানটেক দেওয়ানপাড়া লোহার ব্রিজ এলাকায় একটি বাড়িতে মাদক বিরোধী অভিযান চালানো হয়। তখন র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে উভয়ের মধ্যে কিছুক্ষণ গুলিবিনিময় হয়। এক পর্যায়ে গোলাগুলিতে ফারুক ইসলাম বাপ্পি (৩৮), মোস্তফা হাওলাদার (৩২) ও আতাউর রহমান আতা (৪৫) নামে ৩জন মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন। তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার চৌধুরী মঞ্জুরুল কবির আরো জানান, আমরা জানতে পেরেছি কসাই মোস্তফার নামে ৭ থেকে ৮টি মামলা রয়েছে। এছাড়া বাপ্পির নামে হত্যা মামলাসহ মাদকের মামলা রয়েছে। এদের মধ্যে আতাউর রহমান আতা সাভারের শীর্ষ মাদক ব্যবসায়ী বলে জানায় র‌্যাব। এর আগে রাতে ভাষানটেকে মাদকবিরোধী অভিযান শুরু করে র‌্যাব-৪ এর সদস্যরা। তখন মাদক ব্যবসায়ী ও র‌্যাব সদস্যদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে।
ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ক্যাম্প পুলিশ ইনচার্জ এসআই বাচ্চু মিয়া আজ জানান, বুধবার ভোর ৬টার দিকে তিন জনকে হাসপাতালে আনার পর চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। এঘটনায় র‌্যাব-৪ এর পক্ষ থেকে আজ ক্যান্টনমেন্ট থানায় একাধিক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।