| |

Ad

গোপালগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে -গোপালগঞ্জের ব্যবসায়ীরা আন্দোলনে

আপডেটঃ ৩:০২ অপরাহ্ণ | মে ৩১, ২০১৮

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ব্যবসায়ীরা আন্দোলনে নেমেছে। সম্মিলিত ব্যবসায়ী সমিতির ব্যানারে আজ বৃহস্পতিবার সকাল থেকে তাদের আন্দোলন কর্মসূচী শুরু হয়েছে।

জানাগেছে, রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে জেলা শহরের বড় বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এর প্রতিবাদেই অনির্দিষ্টকালের জন্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়ে ব্যবসায়ী সমিতির এই আন্দোলন। এতে শহরের মুদি, মাছ-মাংশ, কাঁচা বাজার, কাপড়, স্বর্ণের দোকানসহ সকল দোকান বন্ধ রয়েছে।

এদিকে শহরের সকল দোকান পাট বন্ধ রাখায় চরম ভোগান্তিতে পড়েছে সাধারন মানুষ। নিত্য প্রয়োজনীয় কোন জিনিসপত্র কিনতে পারছেন না তারা।

সম্মিলিত ব্যবসায়ী সমিতির সভাপতি ফরিদ আহম্মেদ দাড়িয়া বলেন, ‘সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য জেলার সব ধরনের ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ থাকবে।’

প্রসঙ্গত, বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের বিচারক আহমেদ সাব্বির সাজ্জাদ মুদি ব্যবসায়ী বাবুল মোল্লাকে ৫০ হাজার, মাছ বিক্রেতা বিমল বাড়ৈকে ১০ হাজার, মাছ বিক্রেতা ধলু বাড়ৈকে ৫ হাজারসহ ৮ জন ব্যবসায়ীকে এক লক্ষ ২ হাজার টাকা জরিমানা করেন।

এ খবর ব্যবসায়ীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা ভ্রাম্যমান আদালতের উপর চড়াও হয় এবং আদালত পরিচালনায় বাধা সৃষ্টি করে। পরে ব্যবসায়ীরা সকল দোকান-পাট বন্ধ রেখে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়ক অবরোধ করেন। এরপর তারা একটি বিক্ষোভ মিছিল করে পৌরসভায় যান।