| |

Ad

সর্বশেষঃ

গাজীপুর সিটি নির্বাচন: ইফতার মাহফিলে ভোট প্রার্থনা

আপডেটঃ ১:২৭ পূর্বাহ্ণ | জুন ১৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক :চ্যানেল সেভেন:- গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডে সর্বস্তরের মানুষের সাথে ইফতার সম্পন্ন করলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম।  বুধবার নগরীর ৫০ ও ৫৭ নম্বর ওয়ার্ডে ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহন করেন। ইফতার পূর্ব আলোচনায় জাহাঙ্গীর আলম বলেন, তিনি কাজে বিশ্বাস করেন। কথা আর প্রতিশ্রুতির রাজনীতির সময় শেষ। মানুষও কাজে বিশ্বাস করে। তিনি নগরবাসীর চাকর হয়ে কাজ করতে চান। সেবক হিসাবে কাজ করতে চান। তিনি সকলের দোয়া, সহযোগীতা ও ভোট প্রার্থনা করেন।

মহাজোট সমর্থীত আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম নগরীর ৫৭টি ওয়ার্ডেই ইফতার সম্পন্ন করেছেন। মহানগর আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ১০টি থানা আওয়ামী লীগ ২৭ দিনে শতাধিক ইফতার মাহফিলের আয়োজন করেন। প্রায় ৩ লাখ মানুষ ইফতার করেছেন। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মহিউদ্দিন মহি বলেন, পবিত্র রমজান মাসে ইফতার ও দোয়া মাহফিলের মাধ্যমে আওয়ামী লীগ ও অংগ সংগঠনের কেন্দ্রীয় থেকে তৃণমূলের সবশ্রেনীর নেতৃবৃন্দ সকল ভেদাভেদ ভুলে এক কাতারে বসে ইফতার করেছেন। জননেত্রী শেখ হাসিনা ডাকে সাড়া দিয়ে গাজীপুর আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ জাহাঙ্গীরের পক্ষে সক্রিয় ভূমিকা রাখছেন। আগামী ২৬ জুন নির্বাচনে নৌকার পক্ষে ভোট বিপ্লব হবে ইনশাল্লাহ।

 বুধবার নগরীর ৫০ নম্বর ওয়ার্ড গাজীপুরা ঈদগাহ মাঠ এবং ৫৭ নম্বর ওয়ার্ড টঙ্গী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে ইফতার ও দোয়া মাহফিল হয়েছে। টঙ্গী বাজার মসজিদে আব্দুল বাসেত খানের সভাপতিত্বে মেয়র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম, মহানগর সভাপতি আজমত উল্লাহ খান, সাবেক এমপি কাজী মোজাম্মেল হক, কাজী ইলিয়াস আহমেদ, মোঃ আজহার উদ্দিন, মোঃ গিয়াস উদ্দিন, কাজী মোঃ সেলিম বক্তব্য রাখেন। জাহাঙ্গীর আরও বলেন, সঠিক পরিকল্পনা এবং পরিচালনার মাধ্যমে টঙ্গীর বিভিন্ন ওয়ার্ডে আভ্যন্তরীন সরু রাস্তাও যানজট মুক্ত রাখা সম্ভব। প্রতিটি রাস্তায় ফুটপাথ, ড্রেন, পয়ো নালা, এবং সড়ক বাতি স্থাপন করা হবে। বর্জ্য ব্যবস্থাপনা, মশা নিধন এবং পানি সরবরাহ নিশ্চিত করা হবে। তিনি বলেন, বিনোদন পার্ক, অডিটরিয়াম, কমিউনিটি সেন্টার এবং প্রতি ওয়ার্ডে কবরস্থান করা হবে। তিনি আগামী ২৬ জুন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান।

এসময় অন্যান্যের মধ্যে মোঃ ফজলুল হক, মোঃ রজব আলী, কাজী বেলায়েত হোসেন, কাজী ইলিয়াস আহমেদ, সাইফুল ইসলাম, মোঃ নাসির উদ্দিন, নিলীমা আক্তার লিলি, আব্দুল আলীম, কাজী আবু বকর সিদ্দিক, মোঃ শহিদুল ইসলাম, শিরিন আক্তার শিলা, কাজী কামরুল, মোঃ রেজাউল করিম, কাজী মঞ্জুর প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে গাজীপুর সিটি নির্বাচনে ২০ দলীয় জোট মেয়র প্রার্থীর মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল আলম জানান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়রপ্রার্থীর কেন্দ্রীয় নির্বাচন প্রচার সেলের সভা বুধবার বিএনপির গুলশান কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেন, গাজীপুর আর খুলনা এক নয়। ভোট হরণের কারণে গাজীপুর থেকেই প্রথম মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল। আবার গাজীপুর থেকেই ইতিহাস রচনা হবে। তিনি বলেন, গাজীপুরে বিএনপি দলীয় ভোট ছাড়াও আমাদের প্রার্থীর নিজস্ব ভোট ব্যাংক রয়েছে। যা আওয়ামীলীগের প্রার্থীর নেই। এছাড়া তাদের প্রার্থী আওয়ামীলীগের মূল ধারার প্রার্থী নন। একারণে তারা এখনো ঐক্যবদ্ধ হতে পারেনি। অপরদিকে আমরা শুরু থেকেই ঐক্যবদ্ধ। সেখানে সাধারণ মানুষের মধ্যে আমাদের প্রতি ব্যাপক সমর্থন রয়েছে। এবারো সেখানে আমাদের বিজয় সুনিশ্চিত।

সভায় আরো উপস্থিত ছিলেন, নির্বাচনের প্রধান সমন্বয়কারী ড. খন্দকার মোশারফ হোসেন, স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন ভূইয়া, মেজর জেনারেল অব. রুহুল ইসলাম, ডা. এ জেড এম জাহিদ হোসেন, বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, শাহজাদা মিয়া, শওকত মাহমুদ, কবি আব্দুল হাই শিকদার, যুগ্ন মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন,শেমা ওবায়েদ, আসাদুল হাবীব দুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, অধ্যক্ষ সেলিম ভূইয়া, খালেদ মাহমুদ রতন,সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম,শহীদুল ইসলাম বাবু, সহশ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, নির্বাহী কমিটির সদস্য কাজী সাইয়েদুল আলম বাবুল, মজিবুর রহমান, গাজীপুরজেলা বিএনপির যুগ্ন সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য কাজী মাহবুবুল হক গোলাপ, অ্যাডভোকেট মেহেদী হাসান এলিস প্রমুখ।

সভায় সিদ্ধান্ত হয়, কোন ধরণের ভয় ও আতঙ্ক আমলে না নিয়ে ১৮ জুন থেকে গাজীপুরের প্রত্যেক ওয়ার্ডের দয়িত্বশীল কেন্দ্রীয় নেতারা টিমসহ গাজীপুরে রাত দিন অবস্থান নিয়ে প্রচারণা চালাবে।

এদিকে মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার বুধবার নিজ বাসভবনেই স্থানীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। তিনি বিকেলে টঙ্গীর ৫৫ নম্বর ওয়ার্ডের মিল বাজার কো-অপারেটিভ মার্কেট এসি মসজিদে টঙ্গী থানা বিএনপির সহসভাপতি মজিবুল হক দুলালের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে শরিক হন। ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, ৫৫ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মোশারফ হোসেন, ওয়ার্ড কাউন্সিলর মো. সেলিম মিয়া, আবুল হাসেম, সদর থানা জাসাস সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইদ্রিস খান, ওয়ার্ড যুবদল সভাপতি খোরশেদ আলম মন্টু, মনির হোসেন, আবুল কাশেম,বাচ্চু মিয়া প্রমুখ।

মসজিদের ভেতর ইফতার মাহফিলে হাসান সরকার ধর্মীয় আলোচনা করেন এবং মুসল্লিদের কাছে দোয়া চান।