| |

Ad

সর্বশেষঃ

রাস্তা তো নয় যেনো মৃত্যু ফাঁদ………!

আপডেটঃ ১০:৫৮ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১৫, ২০১৮

কোহিনুর ইসলাম:  কুষ্টিয়া- কুষ্টিয়া সদর উপজেলার জিয়ারখী ইউনিয়নের জোতপাড়া গ্রামের একটি ব্যস্ততম রাস্তা জোতপাড়া হয়ে বিভিন্ন রাস্তায় যেতে হয়। রাস্তাটির জোতপাড়া কা নপুরের মাঝে একটি ব্রীজের কিছু অংশ রাস্তা সংস্কারের সময় রোলারের চাপে ধ্বসে যায়। সে সময় ঠিকাদার বিষয় গুরুত্ব না দেয়ায় আস্তে আস্তে ব্রীজটির বেশ কিছু অংশ ভেঙে মৃত্যু কুপে পরিণত হয়েছে।

আর ঘটনা ৩ মাসের বেশী সময় অতিবাহিত হয়ে গেলেও নজরে নিচ্ছে না কৃতপক্ষ। এ দিকে এই রাস্তা দিয়ে কমলাপুর বাজার কা নপুর বাজার বাশগ্রাম বাজার দূর্বচারা বাজারসহ বিভিন্ন জায়গায় যাওয়ার সহজ রাস্তা হওয়ায় সেখান দিয়ে ছোট বড় যানবাহনসহ মটরসাইকেল যোগে যাত্রী সাধার যাতায়াত করে।

আর রাস্তার ওই ব্রীজটি মেরামত না করায়া সেখানে প্রায় প্রতিনিয়ত ঘটে চলেছে ছোট খাটো দূর্ঘটনা। তবে দিনে দূর্ঘটনার কবল থেকে যাত্রী সাধারণ কিছুটা রক্ষা পেলেও রাতে প্রায়ই ঘটে চলেছে দূর্ঘটনা। এতে ইতি পূর্বে ওই ব্রীজের ভাঙা গর্তে পরে বেশ কয়েক যাত্রী সাধারণ আহত হয়ে চিকিৎসা নিয়েছে বলে জানান স্থানীয়রা। স্থানীয়রা জানান, মাঠ থেকে উৎপাদিত ফসল গাড়ীতে করে ওই স্থান দিয়ে ঘরে তুলতে হয়।

কিন্তু ব্রীজটি ভেঙে বিপদজনক অবস্থায় থাকায় কৃষকদের ফসল আনানেয়া করতে সমস্যায় পড়তে হচ্ছে। এই অবস্থার কয়েক মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত এই সমস্যা সমধানে এগিয়ে আসেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কয়েকজন পথচারী জানান, ওই ব্রীজ হয়ে রাতের অন্ধকারে চেনাজানা যাত্রীদের একটু কম সমস্যা হলেও অজনা যাত্রীরা মটরসাইকেলসহ যে কোন যানবাহন যাতায়াত করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে।

ব্রীজটি সম্পন্ন ভেঙে পড়লে এই সড়কে যাতায়াত বন্ধ হয়ে যাবে। তাই সম্পন্ন ভেঙে পড়ার আগেই ঝুঁকিপূর্ণ এই ব্রীজটি দ্রুত সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।