| |

Ad

সর্বশেষঃ

শাহজালালে ২৫ পিস সোনার বার উদ্বার

আপডেটঃ ১১:১০ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ১৫, ২০১৮

এস.এম.মনির হোসেন জীবন ॥ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ২ কেজি ৫০০ গ্রাম ওজনের ২৫ পিস সোনার বার উদ্বার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা। এঘটনায় আজ শুক্রবার পর্যন্ত কাউকে আটক করা যায়নি।বৃহস্পতিবার রাত ১১টার দিকে শাহজালাল বিমানবন্দর কার্গো ভিলেজ এলাকা থেকে জিপারের একটি কার্টুনের মধ্য থেকে ২৫ পিস সোনার বার জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মো. শহিদুল ইসলাম আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা আজ জানান, সিঙ্গাপুর এয়ারলাইন্সের (এসকিউ-৪৪৬) নম্বরের বিমানটি সিঙ্গাপুর থেকে বৃহস্পতিবার দিবাগত রাত ১০টা ৪০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে।

তখন গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে যে, ওই বিমানযোগে সোনার একটি চালান ঢাকায় আসছে এবং তা জিপারের প্যাকেটে লুকায়িত অবস্থায় বিমানবন্দরের কার্গো শাখায় আছে।

পরবর্তীতে সিঙ্গাপুর এয়ারওয়েজের বিল ৬১৮৬২৩৮২৯৬১/২ প্লেট নং ৭০২৮১ শনাক্ত করে কার্গো শাখার দায়িত্বে নিয়োজিতদের সহায়তায় ৭০২৮১ নং প্লেটের মধ্য থেকে সন্দেহজনক জিপার ভর্তি ২টি কার্টুন বের করা হয়।

পরে সকল সংস্থার উপস্থিতিতে প্যাকেটগুলো খুলে তার ভেতরে লুকায়িত অবস্থায় ২ কেজি ৫০০ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। যার মধ্যে ২৫ পিস সোনার বার রয়েছে। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় সোয়া কোটি টাকা। উদ্বারকৃত সোনা গুলো শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তাদের হেফাজতে আছে। এঘটনায় আজ শুক্রবার পর্যন্ত কাউকে আটক করা যায়নি। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।