| |

Ad

সর্বশেষঃ

ক্লিন সিটি করতে সড়কে – মেয়র জাহাঙ্গীর আলম

আপডেটঃ ১:১০ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ২০, ২০১৮

নিজস্ব প্রতিনিধি:   চ্যানেল সেভেন বিডি -গাজীপুর –গাজীপুর সিটি কর্পোরেশনকে পরিচ্ছন্ন ও পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার প্রথম পদক্ষেপ হিসেবে সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী, আইনশৃংখলা বাহিনী এবং পরিচ্ছন্ন কর্মীদের নিয়ে রাস্তায় নেমেছেন মেয়র জাহাঙ্গীর আলম।

বুধবার সকালে তিনি সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে মহানগরীর ব্যস্ততম চান্দনা চৌরাস্তায় হাজির হন। পরে সেখানে আসেন গাজীপুর মেট্রোপলিটনের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, র‌্যাব ও পুলিশের কর্মকর্তারা। তারা সবাই যানজটমুক্ত পরিচ্ছন্ন নগরী গড়ে তোলার জন্য সিটি কর্পোরেশনকে সর্বাত্মক সহযোগিতার কথা জানান।

পরিচ্ছন্নতা অভিযান শুরুর আগে মেয়র জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, নির্বাচনে জনগণকে দেয়া প্রতিটি প্রতিশ্রুতি পূরণে চেষ্টা করবেন তিনি। গাজীপুরের প্রধান সমস্যা যানজটকে সবার আগে প্রাধান্য দেয়া হয়েছে। যানজটমুক্ত ও পরিচ্ছন্ন নগরী করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন। তিনি বলেন, আজ থেকে মহাসড়কের পাশে রাস্তা ও ফুটপাত দখল করে কোনো দোকানপাট বসতে পারবে না। রাস্তায় কোনো প্রকার অবৈধ পার্কিং করা যাবে না।

জনগণের দুর্ভোগ হয় এমন সকল প্রকার কাজ থেকে বিরত থাকার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। পরে তিনি হেঁটে চান্দনা চৌরাস্তার চারপাশের প্রতিটি দোকানে গিয়ে দোকানের সামনে যেন কোনো ময়লা আবর্জনা না ফেলা হয় এবং ফুটপাতে যেন কোনো হকার বসতে না পারে সে ব্যাপারে ব্যবসায়ীদের সহযোগিতা চান।

তিনি বলেন, প্রতিটি হকারের ব্যবসার জন্য আলাদা মার্কেট করে দেয়া হবে। যার জন্য কোনো জামানত দিতে হবে না। পরিচ্ছন্ন শহর গড়তে সব শ্রেণি পেশার মানুষের সহযোগিতা অবশ্যই প্রয়োজন।

পরে মেয়র জাহাঙ্গীর আলম পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করেন। আর সিটি কর্পোরেশনের কর্মকর্তারা বিভিন্ন সড়কের ওপর অবৈধ স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন।