| |

Ad

অভিবাবক হীন রামগড় উপজেলা প্রশাসনিক ভবন,কার্যক্রমে স্থবিরতা

আপডেটঃ ১২:১৪ পূর্বাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৮

মোহাম্মদ শাহেদ হোসেন রানা,রামগড়-  খাগড়াছড়ি- : জেলার রামগড় উপজেলা নির্বাহী অফিসারের পদটি শূণ্য রয়েছে বেশ কয়েক মাস ধরে। উপজেলার প্রশাসনিক এই গুরুত্বপূর্ণ পদটি শূন্য থাকায় কার্যক্রমে দেখা দিয়েছে স্থবিরতা। জানা গেছে,রামগড় উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা মো.আল মামুন মিয়া উচ্চ শিক্ষা জনিত কারণে জাপানে গমন করায় গত ২২শে জুলাই ২০১৮ইং তারিখ থেকে এ পদটি শূন্য রয়েছে।

উক্ত শূন্য পদে একজন ইউএনও কে রামগড়ে বদলি করা হলেও তিনি যোগদান করেননি। সর্বশেষ গত ১৯আগষ্ট চট্রগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সাবিক) স্বাক্ষরিত প্রজ্ঞাপনে চট্রগ্রাম জেলার কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জীকে রামগড় উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বদলি করা হয়।

বদলির দেড় মাস পরও অদ্যাবধি নতুন কর্মস্থলে যোগদান না করায় পদটি শূন্য রয়েছে। বর্তমানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম মোর্শেদ উপজেলা নির্বাহী অফিসার (ভ্রারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পালন করছেন। গত আড়াই মাস যাবত সাবেক মহকুমা শহর রামগড় উপজেলায় প্রশাসনিক উচ্চপদস্থ পদটি শূন্য থাকায় মাসিক আইন শৃঙ্খলা সভায় উত্থাপিত বিভিন্ন সমস্যার সমাধান কল্পে কার্যকরী কোন পদক্ষেপ না নেয়া,গুচ্ছগ্রাম ভিত্তিক রেশন বরাদ্ধ দেরীতে হওয়ায় ভোগান্তিতে পড়েছে মানুষ।

এছাড়া প্রশাসনের বিভিন্ন বিভাগ এবং কর্মকতাদের মধ্যে সমন্বয়হীনতা দেখা দিয়েছে বলে ও জানা গেছে।