| |

Ad

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে পারেন যেসব তারকা

আপডেটঃ ১:০৩ পূর্বাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৮

 নিউজ ডেস্ক : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন হতে আর বাকি নেই। এরই মধ্যে প্রচার প্রচারণায় নেমে গেছে প্রার্থীরা। যদিও প্রধান বিরোধী শক্তি এখনও মাঠে নামেনি। প্রচারণা চালাচ্ছে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ অন্যান্যরা।

এবারের নির্বাচনে দেখা যাবে শোবিজ ভুবনের একঝাঁক তারকাদের। এদের মধ্যে আছেন অভিনেতা ফারুক, চিত্রনায়ক সোহেল রানা, চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, চিত্রনায়ক শাকিল খান, সঙ্গীতশিল্পী বেবী নাজনীন ও মনির খানসহ অনেকে।

দল থেকে মনোনয়ন না পেলে অনেকেই আবার সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছে। দেখে নেয়া যাক আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোন কোন তারকা অংশ নিতে যাচ্ছেন।

অভিনেতা ফারুক: অভিনেতা ফারুক বাংলা চলচ্চিত্রের মিয়া ভাই খ্যাত। তার প্রকৃত নাম আকবর হোসেন পাঠান। তিনি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের একাংশের সভাপতি। তিনি গাজীপুর-৬ (কালীগঞ্জ-গাজীপুর মহানগর-সদর আংশিক) এ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হতে জোড় চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

নির্বাচন বিষয়ে তিনি বলেন,‘আমি নির্বাচন করতে চাচ্ছি। আমাকে যদি নেত্রী উপযুক্ত মনে করে মনোনয়ন দেন তবে আমি নির্বাচন করব। অথ্যাৎ নেত্রী নির্বাচন করার জন্য টিকিটটা দিয়ে দিলে তাহলে তো আর কোনও বাধা থাকল না। দেশের জনগণকে আমার পক্ষ থেকে এখনও অনেক কিছু দেয়ার বাকি আছে। নির্বাচনে জয়ী হয়ে দেশ ও দশের জন্য কাজ করব।’

চিত্রনায়ক সোহেল রানা: চিত্রনায়ক সোহেল রানা এক সময়ের তুখোড় ছাত্রলীগ নেতা ছিলে। তার নাম মাসুদ পারভেজ। ছাত্রলীগ নেতা থাকলেও বর্তমানে তিনি জাতীয় পার্টির সাথে সম্পৃক্ত আছেন। নির্বাচনের ইচ্ছা থাকলেও জনপ্রিয় এই নায়ক দলের প্রধানের সিদ্ধান্তের উপর নির্ভর করে নির্বাচনের বিষয়ে কোনও সিদ্ধান্ত গ্রহণ করতে পারেননি।

তিনি বলেন, ‘আমি নির্বাচনে প্রার্থী হব কিনা তা এখনও ভাবিনি। তবে দলের প্রেসিডেন্ট যদি চান নির্বাচনে অংশগ্রহণ করতে হবে তবেই আমি নির্বাচনের প্রার্থী হব। গত রবিবার আমাদের একটা মিটিং হয়েছে যেখানে দল থেকে কে কোথায় নির্বাচন করবেন তা নিয়ে আলোচনা হচ্ছে। আমি মনে করি আমার যেখানেই নির্বাচনের অংশগ্রহণ করতে বলবে সেখান থেকে করার ইচ্ছা আছে।’

চিত্রনায়ক ফেরদৌস আহমেদ: ঢাকাইয়া সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। সম্প্রতি তিনি প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হওয়া ও দলীয় বেশকিছু কর্মকান্ডে অংশগ্রহণ করছেন। এরপর থেকে তার নির্বাচনে প্রার্থী হওয়ার খবর চলচ্চিত্র অঙ্গণে প্রসারিত হয়।

তিনি বলেন, ‘নির্বাচনের প্রার্থী হওয়া নিয়ে এখনও কিছুই বলতে পারছি না। তবে নেত্রী যদি মনোনয়ন দেন তবে নির্বাচনে অংশগ্রহণ করব।’

চিত্রনায়ক শাকিল খান: এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক শাকিল খান। বর্তমানে ব্যবসার সাথে জড়িত। তিনি অনেক আগে থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সক্রিয়। তিনি তার এলাকায় নির্বাচনী প্রচার প্রচারাণাও চালাচ্ছেন। তিনি বাগেরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

শাকিল খান বলেন, ‘নেত্রীর সাথে আমার কথা হয়েছে। তিনি আমাকে এলাকায় নির্বাচনী গণসংযোগ চালিয়ে যেতে বলেছেন। আমি কোনও কারণে মনোনয়ন না পেলেও আওয়ামী লীগের পক্ষেই কাজ করে যাব।’

সঙ্গীতশিল্পী মনির খান: সঙ্গীতশিল্পী মনির খান নিজের নির্বাচনী এলাকা ঝিনাইদহ-৩ আসন থেকে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন। তিনি বিএনপি থেকে নির্বাচনের জন্য নিজ এলাকায় গণসংযোগ চালাচ্ছেন।

তিনি বলেন, ‘আমি বিএনপি থেকে নির্বাচন করব। যদি দেশে সুষ্ঠু নির্বাচন হয়, তবে আমি নির্বাচনে বিজয়ী হব।’

চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ার: দেশের জনপ্রিয় গীতিকার, সুরকার ও চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ার। তিনি বিএনপির রাজনীতির সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। তিনি এবারের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চান।

এ বিষয়ে তিনি বলেন, ‘গান লেখার মাধ্যমে দেশের মানুষের পাশে ছিলাম এবং থাকব। আমি বিএনপি সমর্থিত একজন কর্মী। আমি দেশের মানুষের সাথে কাজ করে যেতে চাই।’

কণ্ঠশিল্পী মমতাজ: ফোক সম্রাজ্ঞীখ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ আওয়ামী লীগের ব্যানারে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত এমপি। এর আগেও তিনি সংরক্ষিত মহিলা আসনে এমপি ছিলেন। এবারের নির্বাচনেও তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে চান।

সঙ্গীতশিল্পী বেবী নাজনীন: সঙ্গীতশিল্পী বেবী নাজনীন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। বর্তমানে দলটির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। নীলফামারীর-৪ আসনের (সৈয়দপুর এবং কিশোরগঞ্জ) থেকে নির্বাচনে অংশগ্রহণ করতে চান।

তিনি বলেন,‘নির্বাচনে প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করে দেশ ও জাতির জন্য কাজ করে যেতে চাই। দল থেকে যদি আমি সুযোগ পাই তবে নির্বাচনে অংশগ্রহণ করব।’

এছাড়াও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগ থেকে তারকাদের মধ্যে কন্ঠশিল্পী রুবেল, খালিদ, চিত্রনায়িকা শাবানা, চিত্রনায়িকা কবরি, অভিনেত্রী তারানা হালিম অংশগ্রহণ করতে পারেন বলে জানা গেছে।

অন্যদিকে, বিএনপি থেকে, কন্ঠশিল্পী আসিফ আকবর, কনকচাপা, হেলাল খান ও রিজিয়া পারভীন মনোনয়ন চাইতে পারেন।