| |

Ad

প্রীতি ম্যাচে সৌদির বিপক্ষে ব্রাজিলের সহজ জয়

আপডেটঃ ১১:২০ পূর্বাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৮

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সৌদি আরবের বিপক্ষে সহজ জয় পেয়েছে লাতিন আমেরিকা অঞ্চলের ফুটবল পরাশক্তি ব্রাজিল। দলটি ২-০ গোলে জয় তুলে নিয়েছে। এ ম্যাচের মধ্য দিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচের প্রস্তুতি সেরে নিলেন কোচ তিতের শিষ্যরা।

ম্যাচের ৪৩ মিনিটে সেলেসাওদের ১-০ গোলে এগিয়ে নেন বিশ্বকাপে ফর্ম হারানো তরুণ স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস। সৌদি আরবের বিপক্ষে জালের নিশানা খুঁজে পেয়ে বিবর্ণ বিশ্বকাপের স্মৃতি তাড়ালেন ম্যানচেস্টার সিটির এই খেলোয়াড়।

ব্রাজিলীয় সেনসেশন নেইমার ম্যাচটিতে কোনো গোল না পেলেও দলের দুটি গোলেই রয়েছে তার অবদান। প্যারিস সেইন্ট জারমেইনের এই তারকার নিখুঁত পাস থেকেই এসেছে ব্রাজিলের দুটি গোল। নেইমারের কর্নার কিক থেকে ম্যাচের যোগ করা সময়ে দ্বিতীয় গোলটি করেছেন জুভেন্টাসের লেফটব্যাক আলেক্স সান্দ্রো।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রথমার্ধে সৌদি আরবের গোলরক্ষ আল ওয়াইসের দৃঢ় প্রতিরোধে কয়েকবার গোলবঞ্চিত হয় ব্রাজিল। পাল্টা আক্রমণে সেলেসাও শিবিরে ভয় জাগালেও কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি সৌদির ফরোয়ার্ডরা।

তবে ম্যাচের ৪৩ মিনিটে নেইমারের বাড়ানো নিখুঁত পাস পেয়ে ডি-বক্সের ডান পাশ থেকে দারুণ শটে গোলরক্ষককে পরাস্ত করেন জেসুস।

এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে আর খুঁজে পাওয়া যায়নি প্রথমার্ধের উজ্জীবিত সৌদি আরবকে। পুরো ম্যাচজুড়ে অসাধারণ গোলকিপিংয়ে ব্রাজিলের ফরোয়ার্ড লাইনকে একের পর এক গোলবঞ্চিত করলেও শেষ বাঁশি বাজার পাঁচ মিনিট আগে লাল কার্ড দেখেন সৌদি গোলরক্ষক আল ওয়াইস।

বিপদজনক জায়গায় সৌদির রক্ষণভাগের খেলোয়াড় ব্রাজিলের বদলি স্ট্রাইকার রিচারলিসনের কাছে বল খোয়ালে পেনাল্টি বক্সের বাইরে এসে হাত দিয়ে অবৈধভাবে বলটি আটকে দেওয়ায় লাল কার্ড দেখেন আল ওয়াইস। যদিও মাঠের রেফারির চোখে তা ধরা না পড়লেও ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) চোখ ফাঁকি দিতে পারেননি সৌদি গোলরক্ষক। যথারীতিই তাকে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়।

ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে নেইমার মাপা কর্নার কিক থেকে ডি-বক্সের ভেতর খুঁজে নেন আলেক্স সান্দ্রোকে। পেনাল্টি বক্সের ভিতর লাফিয়ে উঠে বদলি হিসেবে নামা সৌদি আরবের গোলরক্ষক মুস্তাফাকে পরাস্ত করে জালের নিশানা খুঁজে পান সান্দ্রো।

আগামী মঙ্গলবার (১৬ অক্টোবর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল।