| |

Ad

প্রধানমন্ত্রীর অনুদানে সাংবাদিকদের কল্যাণে আয়বর্ধক প্রকল্প হোক

আপডেটঃ ১১:৪৫ পূর্বাহ্ণ | অক্টোবর ১৩, ২০১৮

বাবলু রহমান :  বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক সমাজের কল্যাণের লক্ষ্যে আজ (১০ অক্টোবর, ২০১৮) ২০ (কুড়ি) কোটি টাকার চেক সাংবাদিক নেতৃবৃন্দের কাছে হস্তান্তর করেছেন। অাওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট ও মহাজোট সরকারকে এই মহানুভবতার জন্য অামরা সাধারণ সাংবাদিকদের তরফ থেকে জানাই অশেষ কৃতজ্ঞতা। 

সেই সাথে, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ সকল নেতৃবৃন্দ, সদস্যবৃন্দকে জানাই এই সফলতার জন্য অনেক অনেক অভিনন্দন। 

আমাদের ধারনা, সাংবাদিক সমাজের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত এ বিপুল পরিমাণ অর্থ কিভাবে কাজে লাগানো হবে—সে মর্মে নিশ্চয় নেতৃবৃন্দের নিজস্ব পরিকল্পনা রয়েছে। তদুপরি, এ বিষয়ে আমরা সাধারণ সদস্যদের পক্ষ থেকে একটা প্রস্তাবনা পেশ করছি। 

প্রস্তাবঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদত্ত এই অর্থ বিশেষ করে প্রবীণ, অসচ্ছল, অসুস্থ্য এবং কর্মহীন সাংবাদিক সদস্যদের নিয়মিত সহায়তা / ভাতা/ পেনশন প্রদানের উদ্দেশ্যে কোনো আয়বর্ধক উন্নয়ন প্রকল্পে স্থায়ী আমানত / মূলধন হিসেবে বিনিয়োগের প্রস্তাব পেশ করা হচ্ছে। এই বিনিয়োগ পরিকল্পিত ও স্বচ্ছতার সাথে পরিচালনা করা হলে—সাংবাদিকদের অনেক সমস্যা মিটনো সহজতর হবে বলে অামরা আশা করি। 

সূত্র: বাবলু রহমান, নির্বাহী সদস্য, ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। 
নির্বাহী সম্পাদক, দৈনিক রুপকার। ফোনঃ ০১৭৯৬-৮৫৭৮৯২।